অনুষ্ঠানে গয়না by মেরীনা চৌধুরী

যে কোন জমকালো অনুষ্ঠানে গেলে গয়না ছাড়া সাজ অসম্পূর্ণ। সেই সঙ্গে চাই মানানসই শাড়ি। বিশেষ করে বিয়ের অনুষ্ঠানে। গয়না ও শাড়ি হওয়া চাই দৃষ্টিনন্দন যা অনেকের মধ্যেও আপনাকে করবে অনন্য।
তবে স্বর্ণ তো ধরাছোঁয়ার বাইরে তাহলে কী করবেন। কিনে নিন ম্যাচিং ইমিটেশন জুয়েলারি। পাবেন যে কোন বড় শপিং মল, নুর ম্যানশন, নিউমার্কেট এবং চাঁদনী চকে। আপনার বাজেট অনুয়ায়ী কিনে নিন। রইল কিছু পরামর্শ। * গিনির কানের দুলের সঙ্গে গিনির হার। হাতে গিনির আংটি। সঙ্গে সুতোয় সোনালি দিয়ে বোনা হার। দু'হাতে দুটি কঙ্কন। অফ হোয়াইট শাড়িতে মেরম্নন বর্ডার দেয়া গিচা শাড়ি। পুরো শাড়িতে ঠাসা জুটের কাজ।
* এখন পাওয়া যাচ্ছে ইতালিয়ান জুয়েলারি। দেখে মনে হবে খাস ইতালিতেই তৈরি। দারম্নণ মনকাড়া ডিজাইনের মধ্যে আকর্ষক দুল, হার আর ব্রেসলেট। এগুলোর সঙ্গে পরম্নন অফ হোয়াইট কাতান সিল্ক শাড়ি, জুট ও সিল্কের কাজ সারা জমিনে। এই ড্রেস আপনি অনুষ্ঠানের মধ্যমণি হয়ে উঠবেন।
* গার্নেড ও সি-জেড বা কিউবিক জ্যারক্যানিয়াম পাথরের হারে চাটাই করা কাজ করা লকেট। কানের দুলেও একই কাজ। হাতে সোনার মোটা বালা মেরম্নন জর্জেট শাড়িতে সোনালি জারদৌসি কাজ করা। এই কম্বিনেশন পোশাকে আর অলঙ্কারে আপনার চেহারায় আসবে আভিজাত্যের ছাপ।
* পার্ল এৃমন একটি পাথর যা সাজে আনে এক অন্যমাত্রা। পার্লের নেক পিস এবং কানে ঝোলা দুলের সঙ্গে স্মার্ট চাঁন্দেরি। ভারি গয়নার ব্যালান্স করতে সিম্পল চওড়া রম্নপালি জরিপাড় শাড়ি যা সাজে আনবে ভিন্নতা।

No comments

Powered by Blogger.