অ্যাসিডদগ্ধ ছাত্রীর আবার অস্ত্রোপচার হতে পারে কাল

রাজধানীর ইডেন কলেজের অ্যাসিডদগ্ধ ছাত্রীর দ্বিতীয় দফা অস্ত্রোপচার হতে পারে কাল বৃহস্পতিবার। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে তাঁর চিকিৎসায় গঠিত ছয় সদস্যের মেডিকেল বোর্ড আজ বুধবার বৈঠক করবে।
মেয়েটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। এদিকে, অ্যাসিড নিক্ষেপের ঘটনায় করা মামলার দুই আসামিকে গতকাল মঙ্গলবারও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
ছাত্রীটির চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান সমন্বয়কারী সামন্ত লাল সেন গতকাল প্রথম আলোকে বলেন, ‘সোমবার মেয়েটির মাথা ও মুখে অস্ত্রোপচার হয়েছে। কিন্তু পাসহ শরীরের অন্যান্য ক্ষতিগ্রস্ত জায়গায় অস্ত্রোপচার করা হয়নি। চামড়া প্রতিস্থাপনের কাজও বাকি। তাই বৃহস্পতিবার আবারও অস্ত্রোপচার করা হতে পারে। এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে বুধবার আমরা বৈঠকে বসব।’
ওই ছাত্রীর ভাই গতকাল বলেন, ‘আমরা তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চাইছি। কিন্তু আমাদের ওই সামর্থ্য নেই। তাই বিদেশে চিকিৎসার ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রী বরাবর আবেদন করার সিদ্ধান্ত নিয়েছি।’
বিয়েতে রাজি না হওয়ায় মনির ১৫ জানুয়ারি চানখাঁরপুলের এক কাজি অফিসে ওই ছাত্রীকে অ্যাসিডদগ্ধ ও ছুরিকাঘাত করেন বলে অভিযোগ।

No comments

Powered by Blogger.