প্রিন্স ও প্রিন্সেসের সংসার টিকাতে ব্যবস্থা নিতে বলেছেন আদালত

দুর্লভ প্রজাতির ম্যাকাও দম্পতি প্রিন্স ও প্রিন্সেসের সংসার রক্ষায় প্রিন্সের মালিক ইকরাম সেলিমকে তলব করেছেন আদালত। আগামী ৫ ফেব্রুয়ারি প্রিন্স ও প্রিন্সেসের মালিকের উপস্থিতিতে শুনানির দিন ধার্য করা হয়েছে।
মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জহুরুল হক গতকাল মঙ্গলবার এই তারিখ ধার্য করেন। একই সঙ্গে আদালত সরকারি কৌঁসুলি আবু আবদুল্লাহকে কীভাবে বিষয়টি সমাধান করা যায়, সে জন্য উভয় পক্ষকে নিয়ে আলোচনা করতে বলেছেন।
নির্বাহী হাকিমের আদেশে গত ৩ জানুয়ারির পর থেকে প্রিন্স আর প্রিন্সেস আলাদা থাকছে। প্রিন্সের ঠিকানা বসুন্ধরা আবাসিক এলাকায়, আর প্রিন্সেস থাকছে হাতিরপুল এলাকার মিনি চিড়িয়াখানায়। এই আদেশের বিরুদ্ধে গতকাল প্রিন্সেসের মালিক আবদুল ওয়াদুদ মহানগর দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করেন।
আদালতে বিচারক বলেন, ‘আমি পত্রিকায় পড়েছি পাখি নিয়ে মামলার বিষয়টি। আদালতে মামলা করে মানুষের বিচার পেতে বছরের পর বছর পার হয়ে যায়।’
এ সময় আবদুল ওয়াদুদের আইনজীবী বরুণ বিশ্বাস আদালতকে বলেন, পাখিটি দান করা হয়েছে। আদালত বলেন, দান বিষয়ে কোনো কাগজপত্র আছে কি না। যদি না থাকে, তবে উভয়ে আলোচনায় বসুন।
বিচারক আদালতে হাজির সরকারি কৌঁসুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করে বলেন, ‘আপনারা পাখি দুটির সংসার টিকানোর চেষ্টা করুন।’
দুর্লভ একজোড়া ব্লু গোল্ড ম্যাকাও পাখি প্রিন্স আর প্রিন্সেস। দুটি পাখির মালিক দুজন। ঘটনাক্রমে মিলন ঘটেছিল প্রিন্স আর প্রিন্সেসের। এখন ঝামেলা বেধেছে তাদের মালিকানা নিয়ে। এ বিষয়ে ৭ জানুয়ারি প্রথম আলোয় ‘ও পাখি তুই কান্দিস না’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

No comments

Powered by Blogger.