বন্ধুতা

শেষ বিকেলে যদি মনে পড়ে আমায়, খুঁজে পাবে দূর দিগন্তের সীমানায়!
দুঃখ ভরা মাঝরাতে খুঁজো আমায়,
আমি আছি আকাশের উজ্জ্বল তারায়!
ঘুম ভাঙ্গা শেষরাতে যদি ভরে মন বিষণ্ণতায়,
জানবে আমি আছি শুকতারা হয়ে
শুধু তোমারই অনন্ত অপেকক্ষায়!
নতুন কোন সকালে যদি মনে পড়ে আমায়,
জানবে তুমি সকালের সেই সূর্যটাই আমি।
জুনিয়র হাসান
০১৯১৩৮৪৮০৪৮

কত সুন্দর এই পৃথিবী
কত সুন্দর এই প্রকৃতি
জানে না এই মন
তুমি যে আমার প্রিয়জন
আমি যে তোমারি জীবন
দুটি নদী একই মোহনায় এসে
তোমার আমার মন নিয়ে যায় ভেসে
তাই তো আমি তোমার সঙ্গী
তুমি আমার গৃহ বন্দি
তোমার আমার মিলন মালা
হবে যে সুখের সন্ধি।
সাব্বির
০১৯৪৩২০০৪৭৫
সৃষ্টিশীলতার মানেই ব্যর্থতা, সীমিত সফলতা
শুক্র বাবা ডাকে, ডিম্ব মা জননী, এমন হয় নাকি?
শিল্প যোনিতেও লালার সংযোগ না হলে ব্যাটে বলে
কেবল পরিধেয় বিছানা ভিজে যায়, পুরোটা পয়মাল
তবুও সঙ্গমে, স্মায়ুর শিহরণে সুখটা স্মরণীয়
জসিম
০১৮১২১০৬০৬৪

তুমি কি ঘুমিয়ে গেছ,
তুমি কি ভুলে গেছ,
আমি ভুলিনি তোমায়।
জেগে আছি আমি
তোমার অপেক্ষায়।
তোমার সাড়া পেলে কল দিব।
আপন
০১৯১৭৬৩৫৮৬৯
ভোরের শিশির ঘাসের ডগায়
ঝিকিমিকি করে ভরিয়ে দেয় দর্শণার্থীর মন।
ফুলের সৌরভ ও গন্ধে, পাহাড়ের
ঝর্ণাধারার মত আনন্দে ভাসিয়ে দেয় মৌমাছিকে।
আকাশের নীলিমা পাখিকে স্বপ্ন দেখায়
তার বুকে ডানা মেলতে।
আর একজন সুন্দর মনের মানুষ
হাত বাড়ায় বন্ধুত্বের প্রয়োজনে!!!
আবির
০১৯৩৭৩৪০৩১১

1 comment:

  1. ভাল লাগ্ল আপনার লেখনী পড়ে। আজকাল অনেক লেখক থাকলেও লেখার মান ভাল হয় না। আপনার লেখনী শক্তি ভাল। নিয়মিত চর্চায় আপনি অনেক ভাল করবেন। আমিও ইদানিং অনলাইন নিউজ পেপার গুলোয় কবিতা পড়ি। এইরকম একটা লিঙ্ক- http://atnewsbd.com/Literature

    ReplyDelete

Powered by Blogger.