নারায়ণগঞ্জে গুদামে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৩০ হাজার মণ পাট

নারায়ণগঞ্জ শহরের হাজীগঞ্জ এম সাকার্স এলাকায় জোহা অ্যান্ড ব্রাদার্সের মালিকানাধীন পাটের গুদামে আগুন লেগে ৩০ হাজার মণ পাট (ছয় হাজার বেল) পুড়ে গেছে।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুনে গুদামে মজুদ পাট পুড়ে গিয়ে ছয় কোটি টাকার তি হয়েছে বলে প্রতিষ্ঠান দু’টি থেকে দাবি করা হয়েছে। জোহা অ্যান্ড ব্রাদার্স থেকে ভাড়া নিয়ে এ গুদামে পাট মজুদ রেখেছিল পাল অ্যান্ড কোম্পানি এবং ইন্টারন্যাশনাল জুট ট্রেডিং নামে দু’টি প্রতিষ্ঠান।

খবর পেয়ে নারায়ণগঞ্জের হাজীগঞ্জ, মণ্ডলপাড়া ও ডেমরা দমকলের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে চার ঘণ্টা চেষ্টার পর বেলা ২টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে দুয়েক দিন সময় লাগবে বলে জানিয়েছেন মণ্ডলপাড়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার নিয়াজ আহমেদ। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঢাকা থেকে ঘটনাস্থলে ছুটে আসেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মনির হোসেন। এর আগে গত শনিবার সকালে সিদ্ধিরগঞ্জের গোদনাইলে বাংলাদেশ সমবায় শিল্প সংস্থার মালিকানাধীন গুদামে আগুন লেগে উষা জুট স্পিনিংয়ের মজুদকৃত ২১ হাজার মণ পাট পুড়ে যায়।

প্রত্যদর্শী ও দমকল কর্মীরা জানান, সকাল ১০টার দিকে আকস্মিকভাবে পাটের গুদামে আগুনের সূত্রপাত ঘটে এবং মুহূর্তের মধ্যে চার দিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ঘটনাস্থলে প্রতিষ্ঠান দু’টির মালিকপরে লোকজন এলেও তারা সাংবাদিকদের সাথে কথা বলতে চাননি। তবে নাম প্রকাশ না করার শর্তে একটি প্রতিষ্ঠানের এক কর্মকর্তা বলেন, গুদামে তাদের দু’টি প্রতিষ্ঠানের ছয় হাজার বেল বা ৩০ হাজার মণ পাট মজুদ ছিল। এতে প্রতিষ্ঠান দু’টির প্রায় ছয় কোটি টাকার তি হয়েছে।
       

No comments

Powered by Blogger.