পদ্মা সেতু- ‘এ সরকারই পদ্মা সেতুর কাজ শুরু করবে’

আলোচিত পদ্মা সেতু প্রকল্পের অধীনে নদীতীর রক্ষার কাজে ঠিকাদার নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার স্থানীয় প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ারস লিমিটেড ও ভারতীয় নির্মাণপ্রতিষ্ঠান ভারতিয়া ইনফ্রা প্রজেক্টস লিমিটেডের সঙ্গে (যৌথ) সরকারের চুক্তি সই হয়।
রাজধানীর বনানীতে সেতু ভবনে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মূল পদ্মা সেতু নির্মাণ এই সরকারের আমলেই শুরু হবে। সরকারের পক্ষে পদ্মা সেতু প্রকল্পের পরিচালক সফিকুল ইসলাম এবং দুই নির্মাণপ্রতিষ্ঠানের পক্ষে মো. মহিউদ্দিন চুক্তিতে সই করেন।
চুক্তি সই অনুষ্ঠানে যোগাযোগমন্ত্রী ছাড়াও সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব খোন্দকার আনোয়ারুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রায় ৯৬ কোটি টাকায় এ কাজের ঠিকাদার নিয়োগ দেওয়া হলো। প্রকল্পের আওতায় শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতু প্রকল্পের নির্মাণসামগ্রী রাখার মাঠের পাশে নদীতীরে দুই কিলোমিটারজুড়ে ভাঙন ঠেকানোর কাজ করা হবে।
চুক্তি সইয়ের পর যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আগামী এক মাসের মধ্যে কাজ শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজের উদ্বোধন করবেন। তিনি আরও বলেন, এই প্রকল্প পদ্মা সেতুরই একটি অংশ। পদ্মার মূল সেতু নির্মাণ এ সরকারের আমলেই শুরু হবে। শেষ না হলেও কাজ এগিয়ে রাখবে বর্তমান সরকার। ফেব্রুয়ারির মধ্যে নিশ্চিত হবে, কারা অর্থায়ন করবে।

No comments

Powered by Blogger.