শাহরুখ খানের নিরাপত্তা নিয়ে পাক-ভারত বাগযুদ্ধ

পাকিস্তান ও ভারতের মধ্যে বাস চলাচল আবার শুরু হলেও বলিউড সুপারস্টার শাহরুখ খানের নিরাপত্তা নিয়ে তাদের মধ্যে অনাকাক্সিক্ষত বিতর্ক দেখা দিয়েছে।
তার নিরাপত্তা নিয়ে   পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিক উদ্বেগ প্রকাশ করলে ভারত ুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে। রেহমান মালিকের উক্তির কঠোর সমালোচনা করে ভারত বলেছে, তারা যেকোনো নাগরিকের নিরাপত্তা দানে সম। দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে এ কথা বলা হয়।

গত মঙ্গলবার সকালে নয়াদিল্লিতে সাংবাদিকদের সাথে আলাপকালে ভারতের স্বরাষ্ট্র সচিব আরকে সিং বলেন, আমরা আমাদের নাগরিকদের নিরাপত্তা প্রদানে পুরোপুরি সম। এ নিয়ে পাকিস্তানের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিকের উক্তির জবাবে তিনি এ কথা বলেন।

রেহমান মালিক ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত শারদ সাবারওয়াল আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, তার (শাহরুখ খান) জন্ম ভারতে। তিনি ভারতেই অবস্থান করতে চান। কিন্তু আমি তার নিরাপত্তা নিশ্চিত করতে ভারত সরকারকে অনুুরোধ করতে চাই।

৯/১১ পরবর্তী পৃথিবীতে একজন মুসলিম হিসেবে নিজের তিক্ত অভিজ্ঞতার বর্ণনা দিয়ে শাহরুখ খান ভারতের একটি ম্যাগাজিনে সাাৎকার দেন। এ সাাৎকারের প্রতিক্রিয়ায় রেহমান মালিক ভারত সরকারের প্রতি এ আহ্বান জানান। কংগ্রেসের মুখপাত্র রশিদ আলভি বলেছেন, মালিকের বরং নিজ দেশের নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়া উচিত।

জামায়াত উদ-দাওয়া প্রধান হাফিজ সাঈদ ভারতে নিরাপত্তাহীন বোধ করলে শাহরুখ খানকে পাকিস্তানে স্থানান্তরের পরামর্শ দিয়েছেন। মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার সন্দেহভাজন পরিকল্পনাকারী পাকিস্তানের ধর্মীয় নেতা হাফিজ সাঈদ শাহরুখ খানকে ল্য করে বলেন, ভারতে নিরাপত্তা না থাকলে পাকিস্তানে চলে আসুন। জাস্ট নিউজ।

No comments

Powered by Blogger.