চার দিনেও সন্ধান মেলেনি ঢাবির কৃতী ছাত্র মহব্বত আলীর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের কৃতী ছাত্র এবং ইসলামী ছাত্রশিবিরের বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি মহব্বত আলীর সন্ধান মেলেনি গত চার দিনেও।
রোববার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ তাকে তুলে নিয়ে যায়। সেই থেকে তিনি নিখোঁজ রয়েছেন। তার পরিবার এবং শিবিরের প থেকে তার খোঁজ করা হচ্ছে। কিন্তু কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। ডিবি ও থানা পুলিশ কেউই তার গ্রেফতারের কথা স্বীকার করছে না। ফলে মেধাবী এ সাবেক ছাত্রনেতার ভাগ্যে কী ঘটেছে তা নিয়ে রীতিমতো রহস্যের সৃষ্টি হয়েছে। শিবিরের প থেকে বলা হয়েছে, আইনশৃঙ্খলা রাকারী বাহিনী তাকে তুলে নিয়ে গেছে। অবিলম্বে তাকে আদালতে হাজির করা না হলে হরতাল দেয়া হতে পারে।

জানা যায়, তুরস্কের একটি আন্তর্জাতিক সেমিনারে যোগ দিতে মহব্বত আলী গত রোববার ঢাকার হজরত শাহজালাল রহ: আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে সেখান থেকে ইমিগ্রেশন পুলিশ কোনো মামলা এবং গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তাকে গ্রেফতার করে। পরে তাকে গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

শিবিরের একজন নেতা জানান, গ্রেফতারের তিন দিনের মধ্যেও তাকে আদালতে হাজির করা হয়নি। এতে আমরা উদ্বেগে আছি। তাকে অবিলম্বে মুক্তি কিংবা আদালতে হাজির করা না হলে হরতাল কিংবা আরো কঠোর কর্মসূচি পালন করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে মহানগর পুলিশের মিডিয়া সেলের প্রধান ডিবির ডিসি মাসুদুর রহমান বলেন, এ বিষয়ে কোনো তথ্য আমার কাছে নেই। এ নামে কাউকে গ্রেফতার করা হয়েছে কি না আমি জানি না।

এর আগে গত বুধবার রাতে চলন্ত বাস থেকে শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবু সালেহ মো: ইয়াহইয়াকে ডিবি পুলিশ গ্রেফতার করে নিখোঁজ করে রাখে। পরে শিবির হরতালের হুমকি দিলে গত শনিবার বিকেলে বিমর্ষ অবস্থায় তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয়। নির্যাতন করে তার হাত ভেঙে ফেলা হয়েছে বলে শিবির দাবি করেছে।
       

No comments

Powered by Blogger.