পুরান ঢাকায় বাসে আগুনঃ চানখাঁরপুলে ককটেল বিস্ফোরণ

রাজধানীর পুরান ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়সংলগ্ন বাহাদুর শাহ পার্ক (ভিক্টোরিয়া পার্ক) এলাকায় দু’টি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আল-আশরাফ মামুনের মুক্তির দাবিতে বের করা ছাত্রদলের বিক্ষোভ মিছিল থেকে অগ্নিসংযোগ করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

তবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি ফয়সাল আহমেদ সজল বাসে অগ্নিসংযোগের ঘটনা অস্বীকার করে বলেন, পরিকল্পিতভাবে কিছু দুষ্কৃতকারী বাসে অগ্নিসংযোগ করে ছাত্রদলের নেতাকর্মীদের দোষারোপ করছে। বাসে অগ্নিসংযোগের ঘটনায় স্কাইলাইন পরিবহনের চালক নাজির হোসেন বাদি হয়ে অজ্ঞাতনামা ২০-২৫ জন যুবককে আসামি করে একটি মামলা করেছেন।

এ দিকে গতকাল দুপুরে চানখাঁরপুল এলাকায় দুষ্কৃৃতকারীরা পরপর পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে এক রিকশাচালক আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকাল সাড়ে ৮টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়সংলগ্ন বাহাদুর শাহ পার্ক এলাকা থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় কিছু লোক বাহাদুর শাহ পার্ক সংলগ্ন স্কাইলাইন পরিবহনের দু’টি বাসে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় বাসের চালকসহ পাঁচজন পরিবহন শ্রমিক আহত হন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত (ঢাকা মেট্রো-জ ১১-২৬৮৬) গাড়ির মালিক আবদুল করিম জানান, সহকর্মীর সাথে তিনি গাড়ির মধ্যে বসে সকালের নাস্তা করছিলেন। এ সময় হঠাৎ করে ৩০-৩৫ জন যুবক এসে দাঁড়িয়ে থাকা গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে ও গাড়ি দু’টিতে আগুন ধরিয়ে দেয়।

এ ব্যাপারে সূত্রাপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, বাহাদুর শাহ পার্ক এলাকায় সকালে কিছু দুর্বৃত্ত স্কাইলাইন পরিবহনের দু’টি বাসে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। এ ঘটনায় ওই পরিবহনের চালক অজ্ঞাতনামা ২০-২৫ জন যুবককে আসামি করে একটি মামলা করেছেন।

এ দিকে গতকাল দুপুরে চানখাঁরপুল এলাকায় ককটেল বিস্ফোরণে রবিউল (২২) নামে এক রিকশাচালক আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে চানখাঁরপুলের পেট্রলপাম্পের সামনে কয়েক যুবক পাঁচ-ছয়টি ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছলেও এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি। এ দিকে ককটেল বিস্ফোরণের সময় সদরঘাট থেকে যাত্রী নিয়ে আসা রিকশাচালক রবিউলের ডান হাতের কব্জিতে আঘাত লাগে। পথচারীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। রবিউলের বাসা গেন্ডারিয়া এলাকায় বলে জানা গেছে।
       

No comments

Powered by Blogger.