সংসদে এসে দায়িত্বশীল ভূমিকা পালন করম্নন- রাষ্ট্রপতির ভাষণ আলোচনায় বিরোধীদেও প্রতি আহ্বান

রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রসত্মাবের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারী দলের সংসদ সদস্যরা আবারও বিরোধী দলকে সংসদে এসে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।
বলেছেন, বিরোধী দল ৰমতায় থাকতে ভারতপ্রীতি, আর বিরোধী দলে গেলে ভারতবিরোধী বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রানত্ম করে। তাদের এই দ্বৈতনীতি ও স্টান্ডবাজির রাজনীতি জনগণের কাছে আজ পরিষ্কার হয়ে গেছে। ডেপুটি স্পীকার এ্যাডভোকেট কর্নেল (অব) শওকত আলীর সভাপতিত্বে শুরম্ন হওয়া রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রসত্মাবের ওপর বৃহস্পতিবার সরকারের দলের এনামুল হক, কে এম খালিদ ও মনিরম্নল আলম বক্তব্য রাখেন।
আলোচনায় অংশ নিয়ে সরকারী দলের সংসদ সদস্য এনামুল হক বলেন, রাষ্ট্রপতির ভাষণে মহাজোট সরকারের দর্শন প্রকাশ পেয়েছে। সরকারের সবচেয়ে বড় সাফল্যে ৩৪ বছর ধরে জাতির পিতা হত্যার বিচার না হওয়ার কলঙ্ক থেকে দেশকে মুক্তি দেয়া। উত্তরাঞ্চলকে মরম্নময়তা থেকে রৰার জন্য গঙ্গা ব্যারাজ প্রকল্প গ্রহণের দাবি জানিয়ে তিনি বলেন, ৰমতায় থাকতে ভারতপ্রীতি, বিরোধী দলে গেলে ভারতবিরোধী বক্তব্য দিয়ে আজকের বিরোধী দল জনগণকে বিভ্রানত্ম করছে। তিনি বিরোধী দলকে সংসদে এসে জনগণের অর্পিত দায়িত্ব পালনের আহ্বান জানান।
আওয়ামী লীগের কে এম খালিদ বলেন, রাষ্ট্রপতির ভাষণকে যুগানত্মকারী আখ্যায়িত করে বলেন, রাষ্ট্রপতি তাঁর ভাষণে দেশের আর্থ-সামাজিক-অর্থনৈতিকসহ দিন বদলের সব বিষয়ে স্পর্শ করেছেন, প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, এ সরকার ৰমতা গ্রহণের পর দেশে মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের উর্ধগতি ও বিশ্ব মন্দার প্রভাব ছিল। সরকার নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী তা সফলভাবে মোকাবেলা করতে পেরেছে।
সাংসদ মনিরম্নল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত জোটের পাঁচ বছরের দুঃশাসন, লুণ্ঠন, হত্যাযজ্ঞ আর জঙ্গীবাদের বিসত্মার, আর অনির্বাচিত তত্ত্বাবধায়ক সরকারের দু'বছরের শাসনে দেশ ধ্বংসের দ্বারপ্রানত্মে উপনীত হয়েছিল। বর্তমান মহাজোট সরকার প্রথম বছরেই বিএনপি-জামায়াত জোটের আমলের মহা দুনর্ীতিবাজ দেশের তালিকা থেকে বাংলাদেশকে মুক্ত করেছে, জঙ্গী-সন্ত্রাসের তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করে আনত্মর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সৰম হয়েছে। হিংসা-বিভেদ নয়, সামাজিক ন্যায়বিচারের মাধ্যমে শেখ হাসিনা একমাত্র পারবেন দেশকে সত্যিকার অর্থেই বদলে দিতে।
সংসদে জয়-ববি
বৃহস্পতিবার ভিআইপি গ্যালারিতে বসে সংসদ অধিবেশন প্রত্যৰ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র কম্পিউটার বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়, ভাগ্নে রেদোয়ান সিদ্দিকী ববি ও ভাগ্নে বৌ পেপপি। সন্ধ্যায় সোয়া সাতটায় অধিবেশন কৰের গ্যালারিতে এসেই জয় সবার সঙ্গে সালাম বিনিময় করেন, বাইরে অনেকের সঙ্গে কুশল বিনিময় করেন। ছেলে, ভাগ্নে ও ভাগ্নে বৌ অধিবেশনে প্রবেশের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে নিজ আসনে বসে এক মনে ফাইল ওয়ার্ক করছিলেন। মাত্র ২০ মিনিট থেকেই চলে যান সজীব ওয়াজেদ জয়।

No comments

Powered by Blogger.