শিবির ক্যাডারদের ছাড়াতে গিয়ে ছাড়তে হলো প্রাধ্যক্ষ পদ

 শিবির ক্যাডারদের ছাড়াতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের প্রাধ্যৰকে ছাড়তে হলো নিজের পদ। ছাত্রদের আন্দোলনের মুখে ওই হলের জামায়াতপন্থী প্রাধ্যৰ সোমবার পদত্যাগ করেছেন।
সোমবার তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে তাঁর পদত্যাগপত্র এখনও আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়নি। গ্রেফতারকৃত শিবির ক্যাডারদের ছাড়াতে তদ্বির করায় গত দু'দিন ধরে হলের ছাত্ররা তার পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছিল।
সম্প্রতি দেশব্যাপী শুরম্ন হওয়া পুলিশের চিরম্ননি অভিযানে শাহবাগ ও কাটাবন এলাকা থেকে গ্রেফতারকৃত শিবির ক্যাডারদের ছাড়িয়ে আনতে তদ্বির করেছিলেন ফজলুল হক হলের প্রাধ্যৰ ড. মোঃ মোজাম্মেল হকসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন জামায়াতপন্থী শিৰক।
এ খবরে হলের ছাত্রদের মাঝে ৰোভের সঞ্চার করে। বিৰুব্ধ ছাত্ররা রবিবার রাতে হলে প্রাধ্যৰের পদত্যাগের দাবিতে বিৰোভ প্রদর্শন করে। সোমবার রাতেও ছাত্ররা তাঁদের বিৰোভ অব্যাহত রাখে। তাদের বিৰোভের মুখে সোমবার তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আআমস আরেফিন সিদ্দিকের কাছে পদত্যাগপত্র জমা দেন। তবে এখনও পদত্যাগপত্র আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়নি বলে জানা গেছে।
এ বিষয়ে ড. মোজাম্মেল বলেন, গণমাধ্যমে আপত্তিকর সংবাদ পরিবেশিত হওয়া এবং হলে ছাত্ররা তার বিরম্নদ্ধে আপত্তিকর সেস্নাগান দেয়ায় তিনি পদত্যাগ করার সিদ্ধানত্ম নেন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি জামায়াত করি না। তবে ধর্মভিত্তিক রাজনীতি সমর্থন করি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আআমস আরেফিন সিদ্দিক এ পদত্যাগপত্র পাওয়ার কথা স্বীকার করেছেন। তবে এখনও তা আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়নি বলে তিনি জানান।

No comments

Powered by Blogger.