নিজামীর মতে পিলখানা হত্যায় দায়ী ভারত

একাত্তরের ঘাতক যুদ্ধাপরাধীদের বিচারের ইস্যুকে আবারও 'সেটেল ম্যাটার বা মীমাংসিত ইস্যু হিসেবে দাবি করেছেন জামায়াত নেতারা। যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াত নেতাদের এবারের আবিষ্কার, ভারত চায় না বাংলাদেশে কোন সেনাবাহিনী থাকুক।
পিলখানা হত্যাযজ্ঞের পেছনের শক্তি হচ্ছে পার্শববর্তী দেশ ভারত। আর পিলখানা হত্যাযজ্ঞকে আড়াল করার জন্যই বর্তমান সরকার ৩৯ বছরের পুরনো একটি সেটেল ম্যাটার যুদ্ধাপরাধীর বিচারের তোড়জোড় শুরম্ন করেছে। জামায়াত আমির নিজামীর আবিষ্কার, পিলখানায় সেনাবাহিনীকে অভিযান চালাতে দিলে সফল হতে সময় লাগত মাত্র ৫ মিনিট।
বৃহস্পতিবার রাজধানীর আল ফালাহ মিলনায়তনে পিলখানায় নিহতদের স্মরণে ঢাকা মহানগর জামায়াত আয়োজিত আলোচনাসভায় জামায়াত নেতারা এসব কথা বলেন। মহানগর জামায়াত আমির রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জামায়াতের আমির মতিউর রহমান নিজামী। বক্তব্য রাখেন সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ, সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোলস্না, এটিএম আজহারম্নল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য আবদুল হালিম এবং ঢাকা মহানগরের সহকারী সেক্রেটারি জেনারেল নুরম্নল ইসলাম বুলবুল। জামায়াতের আমির নিজামী পিলখানা হত্যাযজ্ঞের জন্য সরাসরি ভারতকে দায়ী করে বলেন, ভারত চায় না এ দেশে কোন সেনাবাহিনী থাকুক। তাদের এ ইচ্ছে অনুযায়ীই ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যনত্ম রৰিবাহিনী গঠন করা হয়েছিল। নিজামী বলেন, পিলখানার হত্যাযজ্ঞের তদনত্মের রিপোর্ট প্রকাশ করতে হবে। জনগণকে জানাতে হবে এর পেছনে কারা আছেন। নিজামী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঘটনার জন্য সরকারকে দায়ী করে বলেন, এ ঘটনা ঘটিয়ে সরকার জামায়াতসহ ইসলামী দলের ওপর আক্রমণ চালিয়ে ইসলামী রাজনীতি ধ্বংস করতে চায়।
নিজামী দাবি করেন, সেদিন যদি সেনাবাহিনীকে আক্রমণ করতে দেয়া হতো তাহলে তাদের পেঁৗছতে সময় লাগত ১৫ মিনিট আর অভিযান চালাতে সময় লাগত ৫ মিনিটি। মোট ২০ মিনিটেই তারা সফল হতো।
মুজাহিদ বলেন, যুদ্ধাপরাধীদের বিচার একটি সেটেল ম্যাটার। এটি ৩৯ বছরের মীমাংসিত বিষয়। বর্তমান সরকার পিলখানা হত্যাযজ্ঞকে আড়াল করার জন্যই ৩৯ বছরের পুরনো একটি সেটেল ম্যাটার নিয়ে তোড়জোড় শুরম্ন করেছে।

No comments

Powered by Blogger.