আরও ৩০ জন গ্রেফতার, রিমান্ডে- পিলখানা হত্যাকাণ্ড

রাজধানীর পিলখানায় বিডিআর সদর দফতরে সংঘটিত নারকীয় হত্যাকান্ডের ঘটনায় নতুন করে আরও ৩০ জনকে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে। বৃহস্পতিবার মামলার তদনত্মকারী কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহার আকন্দ আসামিদের আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।
মহানগর হাকিম দিলারা আলো চন্দনা শুনানি শেষে প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। নতুন করে গ্রেফতারকৃতরা হলেন হাবিলদার শহিদুল ইসলাম, ওমর আলী, সালাউদ্দিন, আবু সাঈদ, আব্দুস সালাম, বাদশা, আল মামুন, নায়েক রফিকুল ইসলাম, ইউসুফ আলী, সম্ভুকুমার শর্মা, ল্যান্সনায়েক আনিসুর রহমান, তারিকুল ইসলাম, মিজানুর রহমান, আলী আকবর, আবেদ আলী, এমদাদুল হক, সিপাহী অলিউর রহমান, খায়বর, তারিকুল ইসলাম, আবু বকর, আব্দুল হাকিম, রিপন হোসেন, মিনহাজুল হক, তরিকুল ইসলাম, গিয়াসউদ্দিন, বিলস্নাল হোসেন, মেসের আলী, ঝাড়ুদার লুকাস মাদ্রি, কারপেন্টার শামসুল হক ও পাঁচক জহিরম্নল ইসলাম।
গত বছরের ২৫-২৬ ফেব্রম্নয়ারি রাজধানীর পিলখানায় বিডিআর সদর দফতরে বিডিআর জওয়ানরা ৭৩ জনকে হত্যা করে। এই ঘটনায় প্রথমে লালবাগ থানায় এবং পরে নিউমার্কেট থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় এ পর্যনত্ম ২ হাজার ২শ' ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ৩৩ সাধারণ নাগরিক রয়েছে। রিমান্ডে নেয়া হয়েছে ২ হাজার ২শ' ৭ জনকে। রিমান্ড শেষে প্রায় ৫২২ জন ম্যাজিস্ট্রেটের নিকট স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। এ পর্যনত্ম ১৯৫ জন বিডিআর স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রত্যাহার করেছে।

No comments

Powered by Blogger.