মার্চ থেকেই উপজেলা চেয়ারম্যানদের গাড়ি দেয়া শুরু- উন্মুক্ত লটারি

 মার্চ থেকেই উপজেলা চেয়ারম্যানদের গাড়ি দেয়া শুরম্ন হচ্ছে। বৃহস্পতিবার রাজধানীর এলজিইডি ভবনে উন্মুক্ত লটারি করে দেশের সকল উপজেলা চেয়ারম্যানের সিরিয়াল নির্ধারণ করা হয়েছে।
লটারি উদ্বোধন করতে গিয়ে স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আগামী মে মাসের মধ্যে সকল স্থানীয় সরকার নির্বাচন শেষ করা হবে। এ জন্য আইনগত কোন সংশোধনীর প্রয়োজন হলে সরকার তা করবে। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সৈয়দ আশরাফ বলেন, উপজেলায় উপদেষ্টা হিসেবে সংসদ সদস্যদের আর থাকার প্রয়োজন নেই। ্উপজেলা চেয়ারম্যানদের গাড়ি দেয়ার ৰেত্রে যাতে কোন ধরনের স্বজনপ্রীতি না হয় এ জন্য লটারি করা হয়েছে। লটারিতে যে সিরিয়াল নির্ধারণ করা হয়েছে তার ব্যতিক্রম হবে না বলেও জানান স্থানীয় সরকার মন্ত্রী। লটারির সিরিয়াল অনুযায়ী আগামী ৭ থেকে ১৫ মার্চের মধ্যে ১৩০ জন উপজেলা চেয়ারম্যানকে গাড়ি দেয়া হবে। ১৬ থেকে ৩১ মার্চ পর্যনত্ম সিরিয়ালে থাকা পরবর্তী ৮০ জন, এপ্রিলে ২১০ জনকে গাড়ি দেয়া হবে। বাকিদের গাড়ি দেয়া হবে আগামী অর্থবছরে।
স্থানীয় সরকার মন্ত্রণালয় সরাসরি উপজেলা চেয়ারম্যানদের গাড়ি দিচ্ছে। সরকারী গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান প্রগতি পাজেরো জিপগুলো সংযোজন করছে। প্রতিটি গাড়ির দাম পড়ছে ৩৭ লাখ টাকা।
মন্ত্রণালয়ের সংশিস্নষ্ট সূত্র জানিয়েছে, ৪৮১টি গাড়ির মধ্যে ২০০টি সরবরাহ করার জন্য প্রস্তুত রয়েছে। এ পর্যনত্ম ৩১০টি গাড়ি কেনার অর্থ পাওয়া গেছে। উপকূলীয় এলাকায় গাড়ির পাশাপাশি নৌযানও দেয়া হবে। তবে এ জন্য আগামী অর্থবছরে অর্থ বরাদ্দ চাওয়া হবে বলে জানিয়েছে মন্ত্রণালয় সূত্র।

No comments

Powered by Blogger.