খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যেই বোমা পেতে রাখা হয়েছিল- বিএনপির অভিযোগ

 বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে তাঁর গুলশান কার্যালয়ের সামনে বোমা পেতে রাখা হয়েছিল বলে অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার দলের পৰে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এর আগেও খালেদা জিয়াকে হত্যার চেষ্টা করা হয়েছিল।
খালেদা জিয়ার নিরাপত্তা ব্যবস্থা নাজুক দাবি করে তাকে হত্যার চেষ্টাকে ভয়াবহ ষড়যন্ত্র হিসেবে উলেস্নখ করেন তিনি। একই সঙ্গে জিয়া আনত্মর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তনের সিদ্ধানত্মকে রাজনৈতিক জিঘাংসা ও প্রতিহিংসার প্রতিফলন উলেস্নখ করে তিনি উভয় ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সরকার এক দলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েম করতে সারাদেশে বিরোধী দলের ওপর হামলা-মামলা- নির্যাতন করছে অভিযোগ করে তিনি বলেন, সরকারের বাকশালী ব্যবস্থায় ফিরে আসার অপচেষ্টার বিরম্নদ্ধে আগামী ১৮ ফেব্রম্নয়ারি দেশের সব জেলা সদরে বিৰোভ মিছিল ও সমাবেশ করবে বিএনপি। একই দিন বিকেল ৩টায় রাজধানীর মুক্তাঙ্গনে মিছিল ও সমাবেশ করা হবে।
দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে মির্জা আলমগীর আরও বলেন, বর্তমানে দেশে সরকার নিয়ন্ত্রিত গণতন্ত্র চলছে। সারাদেশে নির্বিচারে বিরোধীদলীয় নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে। হয়রানিমূলক মামলা দেয়া হচ্ছে, নেতাকর্মীদের বাড়িঘর ভাংচুর করা হচ্ছে। সরকার কয়েকদিন ধরে সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আওয়ামী লীগের সন্ত্রাসীরা রবিবার নাটোর জেলা বিএনপির সভাপতি রম্নহুল কুদ্দুস তালুকদার দুলুর বাড়ি ভাংচুর করেছে অভিযোগ করে তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে এ ধরনের ঘটনা ঘটছে। শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে তাঁর লাশ নেই_ সরকারী দলের নেতাদের এ ধরনের ধারাবাহিক মনত্মব্য লৰ্যহীন নয়, উদ্দেশ্যমূলক। প্রতিহিংসা চরিতার্থ করতেই সরকারী দলের নেতারা উন্মাদের মতো আচরণ করছে বলে মনত্মব্য করেন মির্জা আলমগীর। তিনি জিয়া আনত্মর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তনের তীব্র নিন্দা জানিয়ে বলেন, দেশের কোটি মানুষের হৃদয়ে জিয়ার নাম প্রোথিত হয়ে আছে। মানুষের হৃদয় থেকে জিয়ার নাম মুছে ফেলা যাবে না। তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে রিমান্ডে নিয়ে নির্যাতনের অভিযোগ করে বলেন, বাবর অসুস্থ। আমরা তার চিকিৎসার দাবি করছি। তিনি বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। দেশে কোন বিনিয়োগ নেই, কল-কারখানা বন্ধ হয়ে যাচ্ছে। সংবাদপত্র দমন করতে বাকশালী কায়দায় আমার দেশ'র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরম্নদ্ধে মামলা করে তাঁকে ব্যসত্ম রাখা হয়েছে। সামগ্রিকভাবে সরকার সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করছে। মির্জা আলমগীর বলেন, আমরা চিনত্মিত এটা ভেবে যে, সরকার বাকশালী ব্যবস্থায় ফিরে যেতে চায় কিনা। ১৯৭৫ সালে সংসদে চতুর্থ সংশোধনীর মাধ্যমে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিল উলেস্নখ করে তিনি বলেন, এখন কৌশল পরিবর্তন করে সংসদের মাধ্যমে না করে বিচার বিভাগের মাধ্যমে করা হচ্ছে। এতে সরকার সফল হয়েছে বলেও তিনি মনত্মব্য করেন।
সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব আমান উলস্নাহ আমান, রিজভী আহমেদ, মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিৰা বিষয়ক সম্পাদক খায়রম্নল কবির খোকন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, স্বনির্ভর বিষয়ক সম্পাদক রম্নহুল কুদ্দুস তালুকদার দুলু উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর যুবদলের স্মারকলিপি যুবদল ঢাকা মহানগর দৰিণের সভাপতি ও ঢাকা সিটি কর্পোরেশনের ৭০ নং ওয়ার্ড কমিশনার হাজী আহম্মদ হোসেনের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টানত্মমূলক শাসত্মির দাবিতে মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে যুবদল। স্মারকলিপি দিতে দলের নয়াপল্টনের কার্যালয় থেকে যুবদলের সভাপতি বরকত উলস্নাহ বুলু এমপি এবং সাধারণ সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে নেতাকর্মীরা মিছিল সহকারে সচিবালয়ের উদ্দেশে রওনা হলে বিজয়নগরে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে যুবদল নেতাদের আলোচনার ভিত্তিতে বুলু ও আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সচিবালয়ে গিয়ে স্মারকলিপি পেশ করে। স্মারকলিপিতে অবিলম্বে আহম্মদ হোসেন হত্যাকারীদের গ্রেফতার করে বিচারের সম্মুখীন করার দাবি জানানো হয়।

No comments

Powered by Blogger.