সাতীরায় ঘুষের টাকা নেয়ার সময় দুদকের হাতে কৃষি কর্মকর্তা আটক

 ঘুষের টাকা নেয়ার সময় দুদক কর্মকর্তাদের হাতে তালা উপজেলা কৃষি কর্মকর্ত্া শংকর কুমার মজুমদার ও অফিসের পিপিএম বিকাশ চন্দ্র রায় আটক হয়েছে। এ ঘটনায় তালা থানায় একটি মামলা হয়েছে।
দুদকের খুলনা বিভাগীয় পরিচালক মেজর মোঃ রাশেদ আলী সাংবাদিকদের জানান, মঙ্গলবার সকালে তালা উপজেলার গংগরামপুর গ্রামের মোঃ আলমগীর সরদার ও মাহমুদপুর গ্রামের শেখ হাফিজুর রহমানের পক্ষে তার ভাই নূরুর ইসলাম দুদক কার্যালয়ে গিয়ে কৃষি কর্মকর্তার বিরম্নদ্ধে ঘুষ দাবির অভিযোগ করেন। কীটনাশকের লাইসেন্সের জন্য তালা উপজেলা কৃষি, কৃষি কর্মকর্তা তাদের নিকট ৩ হাজার টাকা উৎকোচ দাবি করে।
অভিযোগ পাওয়ার পর দুদক কর্মকর্তা তাদের নিকট থেকে টাকার নম্বর লিখে তালা কৃষি অফিসে পাঠিয়ে দেয়। দুপুরে ব্যবসায়ী আলমগীর সরদার ও নূরম্নল ইসলাম তালা কৃষি অফিসে এসে অফিসের পিপিএম বিকাশ চন্দ্র রায় এর নিকট ২ হাজার ৫ শ' টাকা উৎকোচ দিয়ে বেরিয়ে আসে। কিছুণ পর ওঁৎপেতে থাকা দুদকের খুলনা বিভাগের পরিচালক মোঃ রাশেদ আলী, উপ-পরিচালক সমন্বিত জেলা কার্যালয় মনজুর মোরশেদ, সহকারী পরিচালক আমিনুর রহমান ও উপ-সহকারী পরিচালক আমিনুল ইসলামসহ একটি দল তালা কৃষি অফিসে ঢুকে তলস্নাশি চালিয়ে উপজেলা কৃষি কর্মকর্তা শংকর কুমার মজুমদারের নিকট ব্যবসায়ীদের নিকট থেকে ঘুষ নেয়া ১ হাজার ৫ শ' টাকা এবং বিভিন্নভাবে ঘুষ নেয়া ৩০ হাজার ৯৯০ টাকা তার নিকট থেকে উদ্ধার করে। এসময় তারা তালা কৃষি অফিসের পিপিএম বিকাশ চন্দ্র রায় এর নিকট থেকে ঘুষ বাবদ নেয়া ১ হাজার টাকা উদ্ধার করে।

মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরম্ন ১৯ ফেব্রম্নয়ারি
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা (সিআইটিএফ) আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে শুরম্ন হচ্ছে। চিটাগাং চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে চট্টগ্রামে এটি ১৮তম আয়োজন। নগরীর পলোগ্রাউন্ড মাঠে আয়োজিত এ মেলায় অংশগ্রহণ করবে দেশ-বিদেশের শত শত প্রতিষ্ঠান। মেলাকে সামনে রেখে আজ বুধবার সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছে চিটাগাং চেম্বার। চিটাগাং চেম্বার সভাপতি এমএ লতিফ এমপি এবং মেলা কমিটির চেয়ারম্যান ও চেম্বার পরিচালক এসএম আবু তৈয়ব মেলা সম্পর্কে বিসত্মারিত অবহিত করবেন।

No comments

Powered by Blogger.