রাজধানীতে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা, লেক থেকে লাশ উদ্ধার

 রাজধানীর খিলৰেতে এক বাবুর্চিকে পিটিয়ে হত্যার পর নদীতে ভাসিয়ে দেয়া হয়েছে। পুলিশ জানায়, বিয়ের অনুষ্ঠানের খাবারকে কেন্দ্র করে আয়োজকরা এ ঘটনা ঘটাতে পারে।
গুলশান লেক থেকে এক নিরাপত্তা প্রহরীর ভাসমান লাশ উদ্ধার হয়েছে। খিলগাঁওয়ে মিষ্টির দোকানের কর্মচারীর রহস্যজনক মৃতু্য হয়েছে। রমনায় এক গৃহবধূ আত্মহত্যা করেছে। শানত্মিনগরে নির্মাণাধীন ভবনে বিদু্যতস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। আহত হয়েছে আরও দু'জন। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।
খিলৰেতে খুন জানা গেছে, রবিবার সকাল পৌনে ১১টায় পুলিশ খিলৰেত থানাধীন ডেলনা গ্রামের বালু নদী থেকে মাহফুজুর রহমান (৪৫) নামে এক ব্যক্তির রক্তাক্ত লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। পুলিশ জানায়, নিহত মাহফুজুর রহমান বাবুর্চি ছিল। তার সারা শরীরে জখমের চিহ্ন ছিল। নাক মুখ দিয়ে রক্ত বের হচ্ছিল। ধারণা করা হচ্ছে, তাকে পিটিয়ে হত্যার পর বালু নদীতে ফেলে দেয়া হয়। নিহতের ভাই মোঃ মজিবুর রহমান খান অভিযোগ করেন, শুক্রবার খিলৰেত থানাধীন পাতিরা খান পাড়ার শামছুদ্দিনের মেয়ের বিয়ের অনুষ্ঠানে রান্না করতে সে রূপগঞ্জ থানার ডেলনা গ্রামে যায়। এরপর থেকে তার খোঁজ ছিল না। বিয়ের অনুষ্ঠানে খাবার রান্নাকে কেন্দ্র করে আয়োজকরা তার ছোট ভাই মাহফুজুর রহমানকে পিটিয়ে খুন করে ডেলনা বালু নদীতে ফেলে যায়। খিলৰেত থানা পুলিশ জানায়, এটি হত্যাকা-। বিয়ের অনুষ্ঠানের রান্নাবান্নাকে কেন্দ্র করে এই খুনের ঘটনা ঘটেছে। নিহতের পিতার নাম শরিয়ত খান। সে ১ ছেলে ২ মেয়ের জনক। ২ ভাই ৫ ছেলের মধ্যে সে দ্বিতীয়।
৪ লাশ উদ্ধার এদিকে রবিবার সকাল ৯টায় দৰিণ বাড্ডার কাঁচাবাজারের পশ্চিম পাশে গরম্নর ফার্ম সংলগ্ন গুলশান লেক থেকে ইব্রাহীম জুলহাস (৩৫) নামে এক নিরাপত্তা প্রহরীর ভাসমান লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে ময়নাতদনত্মের পাঠানো হয়। পুলিশ জানায়, নিহত ইব্রাহীম গুলশান লেকের ফিশারি গার্ড হিসেবে চাকরি করত। প্রতিদিনের মতো শনিবার গভীর রাতে ডিঙ্গি নৌকা নিয়ে গুলশান লেকে সে ডিউটি করছিল। কিভাবে সে লেকের পানিতে পড়ে মারা গেছে, তা রহস্যজনক। নিহতের পিতার নাম মৃত ইসমাঈল। সে দৰিণ বাড্ডা খ-৪৯/১ নম্বর বাড়িতে স্ত্রীকে নিয়ে বসবাস করত। একই দিন সকাল পৌনে ১১টায় খিলগাঁও থানাধীন মেরাদিয়া এলাকার ২২/৩ নং বাসা থেকে রাজু (১৮) নামে এক কিশোরের লাশ পুলিশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। পুলিশ জানায়, নিহত রাজু স্থানীয় মাসুদের মধুবন সুইটসের কর্মচারী হিসেবে দীর্ঘদিন দীর্ঘদিন কাজ করত। এই মিষ্টির দোকান থেকে তাকে অচেতন অবস্থায় স্থানীয় খিদমাহ হাসপাতালে আনা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরে লাশ তড়িঘড়ি দাফন করার জন্য মেরাদিয়ার বাসায় নিয়ে যাওয়া হয়। কিশোর রাজুর মৃতু্যর ঘটনা রহস্যজনক। লাশের ময়নাতদনত্মের পর আসল ঘটনা জানা যাবে। তার পিতার নাম মোঃ মাহাবুব। তার গ্রামের বাড়ি ঝালকাঠি জেলার রাজাপুর থানার উত্তমপুর গ্রামে। এদিন দুপুর দেড়টায় রমনা থানা পুলিশ নয়াটোলা আমবাগান এলাকায় ২৭৪/২ নম্বর বাড়ির একটি কৰ থেকে শারমিন আক্তার (১৬) নামের এক গৃহবধূর ঝুলনত্ম লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল মর্গে পাঠায়। পুলিশ জানায়, স্বামীর সঙ্গে ঝগড়ার জের ধরে অভিমান করে শারমিন আক্তার ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। নিহতের পিতার নাম মোঃ বাদশা মিয়া।

No comments

Powered by Blogger.