শিবির ছাড়ার অঙ্গীকার- কান ধরে দাঁড়িয়ে এক ঘণ্টা

আত্মশুদ্ধি করতে ও ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক রাখতে ইসলামী ছাত্রশিবির ছেড়ে দেয়ার অঙ্গীকার করেছে ঢাকা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ৪ শিবির কমর্ী।
পরে তারা রবিবার বিকেলে দু'হাতে কান ধরে প্রায় ১ ঘণ্টা দাঁড়িয়ে ছিল। এ সময় ছাত্রলীগ কমর্ীরা অপর এক শিবির নেতাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। তার নাম শাহেদুল ইসলাম (২৫)। সে শিবিরের ডুয়েট শাখার সাবেক সহসভাপতি। বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জানায়, রবিবার বিকেল ৩টার দিকে গাজীপুরের ডুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আজিজুর রহমান, কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মতিউর রহমান, পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাসুক এলাহী ও যন্ত্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ফজলুল হককে বিশ্ববিদ্যালয়ের বিৰুব্ধ ছাত্ররা জয়দেবপুর-শিমুলতলী সড়কের পাশর্্ববতর্ী শিৰা ভবনের সামনে দু'হাতে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখে। এরা সবাই শিবিরের ডুয়েট শাখার কমর্ী। এদের মধ্যে মতিউর শিবিরের সদস্য এবং বাকি ৩ জন সাথী। প্রায় ১ ঘণ্টা কান ধরে দাঁড়িয়ে থাকার সময় আশপাশের লোকজন ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা কৌতূহল নিয়ে এ দৃশ্য দেখে। এ ঘটনার সময় ছাত্রলীগ কমর্ীরা চতুর্থ বর্ষের ছাত্র শিবির নেতা শাহেদুল ইসলামকে ক্যাম্পাস হতে আটক করে জয়দেবপুর থানা পুলিশে সোপর্দ করে। দেশব্যাপী সাম্প্রতিক শিবিরের নানা সহিংসতার ঘটনায় ৰুব্ধ ছাত্ররা ওই ৪ শিবির কমর্ীকে ঘটনার সময় উত্তমমধ্যম দিয়েছে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা আব্দুলস্নাহ আল মাসুম জানান, রবিবার বিকেল ৩টার দিকে শিবিরের কয়েক নেতা ছাত্রলীগ নেতৃবৃন্দের কাছে এসে জানায়, তারা শিবির করে ভুল করেছে। এ জন্য এখন তারা ভুলের প্রায়শ্চিত্ত করতে চেয়ে মুচলেকা দেয়। এরপর ছাত্ররা শিবিরের ৪ কমর্ীকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখে।
অপরদিকে ঘটনার সময় শিবির নেতা মতিউর সাধারণ ছাত্রদের জানিয়েছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক রাখতে সে যে কোন শাসত্মি মেনে নিতে প্রস্তুত। এদিকে জয়দেবপুর থানার ওসি জানান, ডুয়েট ক্যাম্পাস হতে শাহেদ নামের বহিরাগত এক যুবককে আটক করা হয়েছে।

No comments

Powered by Blogger.