ওয়ার্কার্স পার্টিও সঙ্গে ১৪ দলের মতবিনিময়

স্টাফ রিপোর্টার দেশের জনগণ যুদ্ধাপরাধীদের বিচারের পৰে রয়েছে। বর্তমান সরকারও যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ গ্রহণ করেছে। গণতান্ত্রিক আন্দোলনের পথে সকল বাধা দূর করতে হলে যুদ্ধাপরাধীদের বিচারের কোন বিকল্প নেই।
সরকারের নির্বাচনী ওয়াদা অনুযায়ী বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার সম্পন্ন হয়েছে। রায় কার্যকর করার জন্য জাতি অধীর আগ্রহে অপেৰা করছে। বঙ্গবন্ধু হত্যা মামলার রায় কার্যকরে কেউ যাতে বাধাগ্রসত্ম করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।
মঙ্গলবার তোপখানা রোডে বাংলাদেশের ওয়াকার্স পার্টির সঙ্গে ঢাকা মহানগর ১৪ দলের মতবিনিময় সভায় বক্তারা এ কথা বলেন। তারা বলেন, ১৪ দলের দীর্ঘদিনের আন্দোলনের ফসল বর্তমান সরকার। কিন্তু আমাদের মধ্যে বিভেদ দেখা দিলে মৌলবাদী ও জঙ্গীবাদীরা এর সুযোগ গ্রহণ করতে পারে। ১৪ দল ঐক্যবদ্ধ থাকলে জামায়াত শিবির কখনও মাথা তুলে দাঁড়াতে পারবে না। স্বাধীনতার বিপৰ শক্তিকে নির্মূল করতে হলে জনগণকে ঐক্যবদ্ধ রাখতে হবে। তারা বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার সাধারণ আদালতে করে এ সরকার একটি দৃষ্টানত্ম উপস্থাপন করেছে। সরকার ইচ্ছা করলে বিশেষ কোন আদালতে এ হত্যাকা-ের বিচার করতে পারত। কিন্তু জনগণের রায়ের প্রতি আমাদের আস্থা আছে বলেই সাধারণ আদালতেই এত বড় হত্যাকা-ের বিচার সম্পন্ন করা সম্ভব হয়েছে। কিন্তু এখনও সমাজ থেকে মৌলবাদী জঙ্গীবাদীদের নিমর্ূল করা সম্ভব হয়নি। বঙ্গবন্ধু হত্যা মামলার রায় কার্যকরে তারা বাধাগ্রসত্ম করতে পারে। কোন অপশক্তি যাতে রায় কার্যকরে বাধা হয়ে দাঁড়াতে না পারে সেজন্য সরকারকে সজাগ থাকতে হবে।
তাঁরা বলেন, আধুনিক রম্নচিশীল ঢাকা নগরী গড়ে তুলতে হলে মেট্রোপলিটন সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে। এজন্য নগর প্রশাসনকে সংস্কার করতে হবে। সামনেই সিটি কর্পোরেশন নির্বাচন। ১৪ দলের বিভেদে সিটি করপোরেশন যেন আমাদের হাতছাড়া না হয় সে জন্য ঐক্যবদ্ধভাবে নির্বাচন করে জয়লাভ করতে হবে। ওয়ার্কার্স পার্টি কার্যালয়ে ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদক আবুল হোসেনের সভাপতিত্বে এ সভায় বক্তৃতা করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মলিস্নক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজউদ্দিন মিয়া, গণতন্ত্রী পার্টির রফিকউদ্দিন মিয়াসহ ১৪ দলের নেতাকর্মীরা।

No comments

Powered by Blogger.