থাই প্রধানমন্ত্রী আজ আসছেন

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা আজ শুক্রবার বিকেলে ঢাকায় আসছেন। তাঁর এ সফরের সময় দ্বিপক্ষীয় সহযোগিতার বিষয়ে দুটি সমঝোতা স্মারক সই হবে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দুই দিনের সফরের সময় সিনাওয়াত্রা কাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর দপ্তরে বৈঠক করবেন। এরপর কৃষি খাতে সহযোগিতা এবং দুই পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত বৈঠক অনুষ্ঠানের বিষয়ে দুটি সমঝোতা স্মারক সই হবে। এ ছাড়া তিনি বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করবেন।
কর্মকর্তারা জানিয়েছেন, আজ বিকেল সাড়ে পাঁচটায় একটি বিশেষ বিমানে দিল্লি থেকে ঢাকায় পৌঁছাবেন সিনাওয়াত্রা। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দিন সন্ধ্যায় সিনাওয়াত্রার সঙ্গে তাঁর হোটেল স্যুটে সৌজন্য সাক্ষাত্ করবেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি। রাতে রাজধানীর একটি হোটেলে তাঁর সম্মানে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) আয়োজিত নৈশভোজে যোগ দেবেন ইংলাক সিনাওয়াত্রা।
কাল শনিবার সিনাওয়াত্রা সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। এরপর তিনি ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে যাবেন। এরপর তাঁর গন্তব্যস্থল প্রধানমন্ত্রীর কার্যালয়। সেখানে হাসিনার সঙ্গে বৈঠক করবেন। ওই বৈঠক শেষে সই হবে দুটি সমঝোতা স্মারক। এরপর তাঁর সম্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া মধ্যহ্নভোজে যোগ দেবেন ইংলাক সিনাওয়াত্রা।
কাল শনিবার বিকেল চারটায় একটি বিশেষ ফ্লাইটে ব্যাংককের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবেন থাই প্রধানমন্ত্রী।

No comments

Powered by Blogger.