পথসভায় বক্তব্য দেবেন খালেদা-রাজধানীতে বিএনপির গণসংযোগ বুধবার

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবিতে ২৬ ডিসেম্বর রাজধানীর বিভিন্ন পথসভায় অংশ নেবেন সংসদের বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীজুড়েই গণসংযোগ করবেন তিনি।
দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় এই গণসংযোগ করা হবে। কর্মসূচি সফল করতে বিএনপি ব্যাপক প্রস্তুতি নিয়েছে। ঢাকা মহানগরীর বিভিন্ন সংসদীয় এলাকায় গণসংযোগে বক্তব্য দেবেন খালেদা জিয়া। মূলত রাজধানীতে ওই দিন বিএনপি গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এ গণসংযোগ কর্মসূচি চালাবে বলে জানা গেছে।
গত ২৮ নভেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ১৮ দলের জনসভায় খালেদা জিয়া এ কর্মসূচি ঘোষণা করেছিলেন। ধারাবাহিক কর্মসূচির মধ্যে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ৯ ডিসেম্বর দেশব্যাপী রাজপথ অবরোধ কর্মসূচি পালন করা হয়। ১২ ডিসেম্বর থেকে বিজয় দিবসের কর্মসূচি পালন করছে বিএনপি। ২৩ ডিসেম্বর সারা দেশে বিক্ষোভ ও গণমিছিল করবে তারা।
এদিকে বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা জানান, ২৬ ডিসেম্বর কয়টি স্পটে পথসভা হবে তা এখনো চূড়ান্ত হয়নি। তবে ওই দিন গাবতলী থেকে সায়েদাবাদ-যাত্রাবাড়ী পর্যন্ত গণসংযোগ করার কর্মসূচি রয়েছে। নগরীর বিভিন্ন ওয়ার্ড ও থানা পর্যায়ে নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন। আগে থেকেই লিফলেট বিতরণ করা হবে।
দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম কালের কণ্ঠকে জানান, পুরো ঢাকা শহরে বিএনপির গণসংযোগ চলবে। তিনি বলেন, 'নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবিতে আমাদের এই কর্মসূচি। আমরা শান্তিপূর্ণভাবে গণসংযোগ কর্মসূচি পালন করতে চাই। আশা করি, সরকারের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হবে না। সরকার ইচ্ছে করে কর্মসূচিতে বাধা দিলে পরিণতি ভয়াবহ হবে।'
এদিকে দলের বিভিন্ন সূত্রে জানা গেছে, রাজধানীর যেসব স্পটে গণসংযোগ করা হবে, সেগুলো হচ্ছে শাহআলী থানাধীন গাবতলীর হানিফ এন্টারপ্রাইজ পরিবহন মাঠ, তেজগাঁও থানার কারওয়ান বাজার প্রগতি টাওয়ার সংলগ্ন মাঠ, রমনা থানার সিদ্ধেস্বরী বালুর মাঠ, বংশাল থানার নয়াবাজার বিএনপির কার্যলয় সংলগ্ন স্থান, সূত্রাপুর থানার বাহাদুর শাহ পার্ক, গেণ্ডারিয়া থানার সাদেক হোসেন খোকা মাঠ, গেণ্ডারিয়ার ধূপখোলা মাঠ, শ্যামপুর থানার ধোলাইপাড় হাইস্কুল মাঠ, কদমতলী থানার বর্ণমালা স্কুলমাঠ, সবুজবাগ থানার বাসাবো সবুজবাগ বালুর মাঠ, খিলগাঁও জোড়াপুকুর মাঠ, ভাটারা থানার বাড্ডা নতুনবাজার সংলগ্ন মাঠ ও উত্তরা-আব্দুল্লাপুর এলাকা।
এ প্রসঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেন, স্পটের সংখ্যা বাড়তে পারে। যাত্রাবাড়ী থেকে গাবতলী পর্যন্ত বিভিন্ন স্পটে খালেদা জিয়া বক্তব্য দেবেন।

No comments

Powered by Blogger.