বেতনের দাবিতে বিক্ষোভ- শ্রীপুরে হামলায় তিন পোশাকশ্রমিক আহত

গাজীপুরের শ্রীপুর উপজেলার ভাংনাহাটী গ্রামে বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত পোশাকশ্রমিকদের ওপর মালিকপক্ষের লোকজনের হামলায় তিনজন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার সফটেক্স নামের পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।


কারখানার শ্রমিক ও হাসপাতাল সূত্র জানায়, আহত শ্রমিকেরা হলেন জাকির হোসেন (২২), নাসিমা আক্তার (২৫) ও আবদুর রহমান (২৩)। তাঁদের মধ্যে জাকিরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও নাসিমাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আবদুর রহমানকে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। সূত্র জানায়, আহত নাসিমা পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।
শ্রমিকেরা বলেন, তাঁরা চলতি মাসের শুরু থেকে কর্তৃপক্ষের কাছে গত সেপ্টেম্বর মাসের বেতন দাবি করে আসছেন। গতকাল সকাল নয়টার দিকে তাঁরা ওই দাবি জানালে মালিকপক্ষের লোকজন তাঁদের ওপর হামলা চালান। এ সময় জাকিরকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। অন্য দুজনকে পিটিয়ে আহত করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, হামলার পর শ্রমিকেরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে শিল্পাঞ্চল পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গেলে শ্রমিকদের ওপর হামলাকারীরা কারখানার পেছনের ফটক দিয়ে পালিয়ে যান। এরপর শ্রমিকেরা উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ করতে থাকেন। সন্ধ্যার দিকে শ্রমিকেরা বাড়ি ফিরে যান।
এ ব্যাপারে শিল্পাঞ্চল পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম বলেন, কর্তৃপক্ষ কারখানার গেট খুলে না দেওয়ায় তাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে মুঠোফোনে কারখানা কর্তৃপক্ষ দাবি করেছে যে শ্রমিকদের সঙ্গে কথা বলে তারা বিষয়টি নিষ্পত্তি করে ফেলেছে।
এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হয়নি।

No comments

Powered by Blogger.