অ্যাসাঞ্জের সঙ্গে লেডি গাগার সাক্ষাৎ

উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের একাকিত্ব ঘোচাতে তাঁর সঙ্গে দেখা করেছেন পপ তারকা লেডি গাগা। পশ্চিম লন্ডনে ইকুয়েডরের দূতাবাসে সোমবার রাতে তাঁরা প্রায় পাঁচ ঘণ্টা একসঙ্গে সময় কাটান।সোমবার সন্ধ্যা সাতটায় অ্যাসাঞ্জের কাছে পৌঁছান গাগা।


একসঙ্গে নৈশভোজ সারেন। গাগার পরনে ছিল কালো গাউন। মাথায় ছিল হ্যাট। তিনি অ্যাসাঞ্জের সঙ্গে ছবিও তুলেছেন। প্রায় পাঁচ ঘণ্টা পর মধ্যরাতে দূতাবাস ত্যাগ করেন লেডি গাগা।
সুইডেনে প্রত্যর্পণ এড়াতে অ্যাসাঞ্জ ইকুয়েডরের দূতাবাসে আশ্রয় নিয়েছেন। তাঁর বিরুদ্ধে দুই সুইডিশ নারীকে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ রয়েছে। অ্যাসাঞ্জের আশঙ্কা, এই অভিযোগের তদন্ত ও বিচার করতে সুইডেনে পাঠানো হলে সেখান থেকে তাঁকে যুক্তরাষ্ট্রে পাঠানো হবে।
অ্যাসাঞ্জকে রাজনৈতিক আশ্রয় দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইকুয়েডর। কিন্তু জামিনের শর্ত ভঙ্গের কারণে তিনি দূতাবাস ছাড়লে তাঁকে গ্রেপ্তার করা হবে। ইকুয়েডরের পররাষ্ট্রমন্ত্রী রিকার্ডো পিন্টো সতর্ক করে বলেন, অ্যাসাঞ্জকে যুক্তরাজ্য ছাড়ার অনুমতি দেওয়া না হলে তাঁকে এক দশককাল দূতাবাসে থাকতে হতে পারে।
এদিকে অ্যাসাঞ্জের নয়জন জামিনদারকে আগামী ৬ নভেম্বরের মধ্যে ৯৩ হাজার ৫০০ পাউন্ড জমা দিতে বলা হয়েছে। তাঁরা অ্যাসাঞ্জের জামিনদার হয়েছিলেন। কিন্তু অ্যাসাঞ্জ জামিনের শর্ত ভঙ্গ করে গত ১৯ জুন ইকুয়েডরের দূতাবাসে রাজনৈতিক আশ্রয় নেন। ডেইলি মেইল।

No comments

Powered by Blogger.