যোগাযোগমন্ত্রীর দাবি-যত বলা হচ্ছে রাস্তাঘাট তত খারাপ নয়

যোগাযোগ ও রেলপথমন্ত্রী ওবায়দুল কাদের মনে করেন, দেশের কোনো মহাসড়কেরই এখন আর আগের মতো শোচনীয় অবস্থা নেই। তাঁর দাবি, বর্তমানে সব মহাসড়কই যান চলাচলের উপযোগী। গতকাল বুধবার দুপুরে রেল ভবনে তিনি সাংবাদিকদের বলেন, কোনো জাতীয় মহাসড়ক বা আঞ্চলিক সড়ক এখন আর বেহাল নেই।


গণমাধ্যমে যেভাবে মহাসড়কগুলোর অবস্থা বেহাল, চরম, করুণ ইত্যাদি বলা হচ্ছে, আসলে ততটা খারাপ অবস্থা নেই।
যোগাযোগমন্ত্রী দাবি করেন, এরই মধ্যে যোগাযোগ ও রেলপথ মন্ত্রণালয়ে যেসব কাজ সম্পন্ন হয়েছে তাতে পূর্ণ সন্তুষ্ট হতে না পারলেও জনমনে আস্থা ফিরে এসেছে।
যোগাযোগমন্ত্রী বলেন, ঈদে ঘরমুখো মানুষ যাতে নিশ্চিন্তে বাড়ি ফিরতে পারে, সে জন্য রেল কর্তৃপক্ষ কাজ করছে। যাত্রীদের ছাদে ভ্রমণ করতে দেওয়া হবে না। প্রয়োজনে স্ট্যান্ডিং টিকিট দেওয়া হবে। মন্ত্রী জানান, ঈদের অগ্রিম টিকিট বিক্রির সময় স্টেশন এলাকায় নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিত করা হয়েছে।
এদিকে গতকাল এক বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন সাংবাদিকদের বলেছেন, ঈদের সময় ঢাকা মহানগরীর জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রাস্তাঘাট প্রসঙ্গে তিনি বলেন, সায়েদাবাদ থেকে ফুলবাড়িয়া পর্যন্ত রাস্তাটি অত্যন্ত খারাপ অবস্থায় আছে। এ রাস্তার জন্য প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। এটি মেরামতের জন্য সিটি করপোরেশনকে কয়েকবার বলা হয়েছে। আজও বলা হয়েছে। তারাও দ্রুত এটিকে চলাচলের উপযুক্ত করার আশ্বাস দিয়েছে। তিনি বলেন, 'রাস্তাঘাট ঠিক রাখা ছাড়া মোটামুটি সব ক্ষেত্রেই সফল হয়েছি। আইনশৃঙ্খলা পরিস্থিতিও অন্য সময়ের তুলনায় অনেক ভালো। অন্য সময় ঈদের আগে ছিনতাই-রাহাজানির মতো ঘটনা বেড়ে যায়, কিন্তু এবার তা বাড়েনি। এখন পর্যন্ত ছিনতাই রাহাজানির খবর পাওয়া যায়নি।' স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং ঈদের সময় নিরাপত্তাব্যবস্থা নিয়ে বৈঠক হয়।

No comments

Powered by Blogger.