অল্প স্বল্প গল্প

ফেরা বাড়তি ওজন ঝরিয়ে ঐশ্বরিয়া রাই বচ্চন এখন আরও মনোলোভা। নতুন রূপে ফিরলেন ক্যামেরার সামনে। একটি গয়না প্রস্তুতকারী প্রতিষ্ঠানের জন্য ফটো-শুটে অংশ নিলেন ‘আরাধ্য’র জন্মের নয় মাস পর। মাতৃত্বের আনন্দ পুরোপুরি উপভোগের জন্য, বেটি বির জন্মের পর রুপালি আলো থেকে নিজেকে দূরে রাখেন এত দিন।


ঐশ্বরিয়া রাই সর্বশেষ একটা বিজ্ঞাপনচিত্রে কাজ করেছিলেন, যখন ছিলেন ছয় মাসের অন্তঃসত্ত্বা। পানির নিচে চমৎকার কিছু শট ঐশ্বরিয়ার প্রতি ভক্তদের আকর্ষণ আরও বাড়াবে।
দ্য টাইমস অব ইন্ডিয়া

অপর্ণার সিদ্ধান্ত
১৯ বছর ধরে গল্পটি মনের মধ্যে ছিল। শীর্ষেন্দু মুখোপাধ্যায়েরগয়নার বাক্স প্রথম পড়েছিলেন ১৯৯৩ সালে। তিন প্রজন্মের তিন নারীকে ভর করে গল্পের গাঁথুনি। আর তখনই অপর্ণা সেন সিদ্ধান্ত নিয়েছিলেন সেলুলয়েডের ফিতায় চরিত্রগুলোকে বাঁধবেন। ইতিমধ্যে চরিত্রগুলোয় কারা অভিনয় করবেন তা চূড়ান্ত করেছেন অপর্ণা। এই তালিকায় আছেন মৌসুমী চ্যাটার্জি, কঙ্কণা সেন শর্মা আর শাশ্বত চ্যাটার্জি। ৩৬ চৌরঙ্গী লেন, মিস্টার অ্যান্ড মিসেস আয়ার আর সর্বশেষ ইতি মৃণালিনী’ ছবির সফল নির্মাতা কী চমক দেন দর্শককে, এখন শুধু তা দেখার পালা! দ্য টাইমস অব ইন্ডিয়া

ফ্রান্সে উড়াল
পেশাগত কাজের ফাঁকে সামান্য অবসরেও এখন দারুণ ব্যস্ত ব্র্যাড পিট। হেতু? ব্র্যাড-জোলির বিবাহ পরিকল্পনা। সেপ্টেম্বরের শেষে (সম্ভাব্য) হতে যাওয়া নিজের বিয়ে-প্রস্তুতির দায়িত্ব নিয়েছেন এই তারকা। গাঁটছড়া বাঁধার কোনো ব্যাপারেই অ্যাঞ্জেলিনাকে যাতে ঝামেলা পোহাতে না হয়, সে জন্যই সব ভার তুলে নিয়েছেন নিজের কাঁধে। দক্ষিণ ফ্রান্সের যে বাড়িটিতে এই জুটি থাকবে, তা আবার নতুন সাজে সাজানো হচ্ছে। আর এ কাজে দক্ষ একটি দলের সঙ্গে ফ্রান্সে উড়াল দিয়েছেন ব্র্যাড। একান্ত চাওয়া সবকিছু যেন নিখুঁত আর সুন্দর হয়।
দ্য টাইমস অব ইন্ডিয়া

শিকড়ে আমির
একটা, দুটো কিংবা তিনটা নয়, বা..ই..শটা বাড়ি কিনলেন আমির খান। তাঁর জন্মস্থান উত্তর প্রদেশের শাহাবাদ শহর। সেখানকার সম্পত্তি বিক্রির জন্য চাচা নাসির হুসেনসহ নিকটাত্মীয়রা ক্রেতা খুঁজছেন—এমন খবর পান আমির। পৈতৃকবাড়ির ঐতিহ্য, শৈশব আর বেড়ে ওঠার স্বর্ণালি সব স্মৃতি মুছে যাক, আমির তা কিছুতেই চান না। তাই তো কিনে নিলেন সব সম্পত্তি। স্বপ্ন—অবসর নেওয়ার পর এখানে খামার করবেন। বলিউড তারকারা লন্ডন, দুবাইতে বিলাসবহুল বাড়ি কিনে গর্ববোধ করেন। আর আমিরের শিকড়ের প্রতি এই আকুতি! সত্যিই স্বতন্ত্র মানুষ আমির খান!
মাসালা ডটকম

সুখই সৌন্দর্য
‘সুখই আমার সৌন্দর্যের চাবিকাঠি’—‘ল্যানকাম’-এর একটি নতুন সুগন্ধির উদ্বোধনী উৎসবে, আপন সৌন্দর্য-রহস্য এভাবেই তুলে ধরলেন ৪৪ বছরের হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্টস। আশাবাদী মনোভাব আর রসবোধ অবশ্যই মানুষকে ভালো থাকতে সাহায্য করে কিন্তু সুখ এমন কিছু, যা সৌন্দর্যের বীজ বুনে দেয় মনের গহিনে। এটাই জুলিয়ার বিশ্বাস।

বিয়েলের বেকারত্ব
তিনি অভিনেত্রী, গায়িকা ও মডেল। বোঝা-ই যাচ্ছে, বহুমুখী প্রতিভার অধিকারী। কিন্তু এ মুহূর্তে না করা হচ্ছে অভিনয়, না গাওয়া হচ্ছে গান। মডেলিংয়ের জন্যও পড়ছে না ডাক। সব মিলিয়ে বেকার জীবনযাপন করছেন জেসিকা বিয়েল। না, নিন্দুকেরা নয়; নিজেই নিজেকে বেকার ঘোষণা করেছেন ৩০ বছর বয়সী মার্কিন এই অভিনেত্রী। এখন তাঁর একমাত্র কাজ নাকি নিজের পোষা কুকুরের দেখভাল করা! ‘সত্যি বলতে কি, আমি এখন বেকার। এখন কিছুই করছি না। চুপচাপ বসে আছি। চুপচাপ বসে থেকে কুকুরের দেখাশোনা করছি,’ বলেছেন বিয়েল।
সম্প্রতি জাস্টিন টিম্বারলেকের সঙ্গে বাগদান হয়েছে। নিজের আসন্ন বিয়ে নিয়েও তো পরিকল্পনা করে সময় কাটাতে পারেন। কিন্তু আলস্য এতটাই পেয়ে বসেছে, বিয়েল নাকি সেটাও করছেন না! কে জানে, শিগগির হয়তো বেকার ভাতা চেয়ে সমাজকল্যাণ দপ্তরে আবেদনও করে বসবেন!
 মারুফা রহমান ও রা. হা

No comments

Powered by Blogger.