আদিতমারীতে ফের পানিতে ডুবে দুই ছাত্রীর মৃত্যু

লালমনিরহাটে তিন দিনের ব্যবধানে পানিতে ডুবে দুই স্কুলছাত্রী মারা গেছে। নদী থেকে পদ্মফুল তুলতে গিয়ে গত শুক্রবার তারা মারা যায়। ওই স্কুলছাত্রীরা হলো: আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের বড় কমলাবাড়ী গ্রামের আতাবর হোসেনের মেয়ে রোজিনা খাতুন (১০) ও একই গ্রামের সিদ্দিক মিয়ার মেয়ে কারিমা খাতুন (১০)।


তারা স্থানীয় কমলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী ছিল।
এর আগে গত বুধবার সকালে একই উপজেলার সারপুকুর ইউনিয়নের হরিদাস গ্রামের রমজান আলীর ছেলে রুস্তম আলী (৮) মরাসতী নদীতে ডুবে মারা যায়। সে হরিদাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছিল।
পরিবারের লোকজন ও পুলিশ জানায়, প্রতিদিনের মতো দুই বান্ধবী রোজিনা ও কারিমা বাড়ির পাশের মরাসতী নদীতে দুপুরবেলা গোসল করতে যায়। এ সময় তারা নদীর মাঝখানে ফুটে থাকা পদ্মফুল ছিঁড়তে গিয়ে পানিতে তলিয়ে যায়। বিকেলে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে তাদের লাশ ভেসে ওঠে।
আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান বলেন, ‘ইউপি চেয়ারম্যান ও পরিবারের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল আলম বলেন, নদী, খাল, বিল ও পুকুরে সাঁতার না-জানা যেকোন শিশু বা মানুষ ডুবে মারা যেতে পারে। এ জন্য সাঁতার না-জানা শিশু বা মানুষকে একা নদী বা পুকুরে গোসল করতে বা অন্য কাজে না পাঠানোই ভালো।

No comments

Powered by Blogger.