ব্লগ থেকে...

নির্বাচিত মন্তব্য বাংলাদেশে ৫০টিরও বেশি হিন্দি চ্যানেল চলছে। এ অবস্থায় শিশুদের জন্য বাংলায় অনুষ্ঠান বানিয়েও কোনো লাভ নেই। যতদিন হিন্দি চ্যানেলগুলো বাংলাদেশে চলবে, ততদিন শিশুরা এগুলো দেখবেই। প্রয়োজন, সরকারের উদ্যোগে আইন করে সবগুলো হিন্দি চ্যানেল বন্ধ করে দেওয়া।


আমাদের নিজস্ব ২০টিরও বেশি বাংলা টিভি চ্যানেল চলছে। আমরা এখন স্বনির্ভর। হিন্দি চ্যানেল বন্ধ হলে আমাদের শিল্পী-কলাকুশলীরা সম্মানজনকভাবে তাঁদের পেশাদারি তৈরি করতে পারবেন এবং সৃজনশীলতাও বেড়ে যাবে। অনুষ্ঠানগুলোর মানোন্নয়নও হবে। ফলে শিশুদের জন্য নিত্যনতুন আকর্ষণীয় অনুষ্ঠান তৈরির প্রতিযোগিতা আসবেই। আমরা বুঝতে পারি না, বর্তমান সরকার বাঙালি সংস্কৃতির চেতনাসমৃদ্ধ হয়েও কেন এ সমস্যার কথাটা বুঝতে পারছে না? আমাদের শিল্পীরাও কেনই বা এ ব্যাপারে সোচ্চার হচ্ছেন না?
মীর মহিউদ্দিন আহমেদ
moinwrites@gmail.com

নির্বাচিত প্রস্তাব
রাষ্ট্রীয় উদ্যোগে প্রতিটি বাজারে খাদ্যে ভেজাল ও রাসায়নিক দ্রব্য প্রয়োগের ক্ষতিকর দিকগুলো বড় বোর্ডে লিখে রাখতে হবে। প্রতিটি দোকানে খাদ্যে ভেজাল আর ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য প্রয়োগের ফলে কী শাস্তির বিধান আছে, তা যেন জনগণের দৃষ্টিগোচর হয়, এমন জায়গায় প্রদর্শন করতে হবে। একইভাবে বাজারে একটা অভিযোগ বাক্স রাখা যেতে পারে, যেখানে ক্রেতারা তাঁদের অভিযোগগুলো বাক্সে রাখবেন; যা সপ্তাহে একবার পর্যবেক্ষণ করা হবে। এভাবে একটি নিয়মতান্ত্রিক ব্যবস্থাপনা প্রতিষ্ঠিত হলে দেশের মানুষ খাদ্যের বিষ থেকে অনেকটা মুক্তি পাবে।
হাফিজুর রহমান
shahin.hafiz@yahoo.com

নিজের মত দিন...
ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 নৌ-দুর্ঘটনা বন্ধ করতেই হবে
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?
 রাসায়নিক ও ভেজালমুক্ত খাবার চাই

No comments

Powered by Blogger.