জমি নিয়ে বিরোধ-লালমনিরহাটে বাড়িতে হামলা অগ্নিসংযোগ, আহত ১০

লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের ফকিরের তকেয়া গ্রামে গত বৃহস্পতিবার জমি নিয়ে বিরোধের জের ধরে এক বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। হামলায় ১০ জন আহত হয়েছেন। ভুক্তভোগীদের সূত্রে জানা গেছে, ফকিরের তকেয়া এলাকায় ১৭ শতক জমি নিয়ে জয়নাল আবেদীন ও আজহার আলীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। জয়নাল আবেদীন বছর দুয়েক আগে ওই জমিতে ঘর নির্মাণ করেন।


জয়নাল আবেদীন অভিযোগ করেন, বৃহস্পতিবার সকালে আজহার আলী লোকজন নিয়ে ওই বাড়িতে হামলা ও লুটপাট চালান। এ সময় হামলাকারীরা অগ্নিসংযোগ করলে বাড়ির তিনটি ঘর পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আগুন নেভান।
পরে আজহার আলী ওই জমিতে ঘর তুলে তা দখল করে নেন। হামলায় জোবেদা বেগম, জয়নাল আবেদীন, জহুরুল ইসলাম, হাফিজা বেগম, খাদিজা, আয়েশাসহ ১০ জন আহত হন।
অভিযোগ অস্বীকার করে আজহার আলী বলেন, ‘ওই জমি আমাদের। জমি অবৈধ দখলে রাখার জন্য জয়নাল আবেদীন দুই বছর আগে সেখানে ঘর তোলেন। বৃহস্পতিবার আমরা ওই জমিতে ঘর তুলতে গেলে আমাদের ফাঁসাতে জয়নালরা তাঁদের ঘরে আগুন লাগিয়ে দেন।’ তিনি বলেন, ‘আমরা আমাদের জমিতেই ঘর তুলেছি।’
লালমনিরহাট সদর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল কুদ্দুস বলেন, ওই জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ আছে। বৃহস্পতিবারের ঘটনায় দুই পক্ষই পরস্পরের বিরুদ্ধে অভিযোগ করেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

No comments

Powered by Blogger.