লিশের বাধায় পণ্ড ব্লু ব্যান্ড কলের কর্মসূচি

পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকভিত্তিক সংগঠন ‘ব্লু ব্যান্ড কল’-এর কর্মসূচি। গতকাল শুক্রবার ধানমন্ডির রবীন্দ্রসরোবর থেকে সংগঠনের পাঁচজনকে আটক করে পুলিশ।‘সমঝোতার বাংলাদেশ চাই’ স্লোগান সামনে নিয়ে গতকাল সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত রবীন্দ্রসরোবরে ২৪ ঘণ্টা অবস্থান করার পূর্বঘোষিত কর্মসূচি ছিল সংগঠনটির।


এর একাধিক সদস্য জানান, তাঁরা সকালে রবীন্দ্রসরোবরে জড়ো হন। বেলা পৌনে ১১টার দিকে ধানমন্ডি থানার ওসি মনিরুজ্জামান ঘটনাস্থলে এলে ব্লু ব্যান্ডের সদস্যদের সঙ্গে তাঁর বাগিবতণ্ডা হয়। একপর্যায়ে পুলিশ লাঠিপেটা শুরু করে। এতে ১০-১২ জন আহত হন। পুলিশ পাঁচজনকে আটক করে নিয়ে যায়।
ব্লু ব্যান্ড কল (বিবিসি) নামে ফেসবুক গ্রুপটির সংগঠক মাহী বি চৌধুরী, তাঁর স্ত্রী আফশাহ হক, সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ্দীন মালিকসহ ব্লু ব্যান্ডের শতাধিক সদস্য ধানমন্ডি থানায় যান। তাঁরা আটক সদস্যদের মুক্তির দাবি করেন, অন্যথায় সবাইকে গ্রেপ্তারের অনুরোধ জানান। এ সময় থানার ওসির সঙ্গে মাহী বি চৌধুরীর বাগিবতণ্ডা হয়। মাহী বলেন, এটা কোনোভাবেই রাজনৈতিক কর্মসূচি নয়। বিনা কারণে তরুণদের আটক করা হয়েছে। জবাবে ওসি বলেন, ‘রাজনৈতিক ব্যক্তিত্বরা কারও জানাজায় অংশ নিলে সেটাও রাজনৈতিক কর্মসূচি।’ ওসি বলেন, রক্ত-সম্পর্কের আত্মীয়রা এলেই আটক তরুণদের ছেড়ে দেওয়া হবে।
ওসি মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, রবীন্দ্রসরোবরে কর্মসূচি পালনের জন্য তারা পুলিশের অনুমতি নেয়নি।
মাহী বি চৌধুরী বলেন, রবীন্দ্রসরোবরের ইজারা গ্রহণকারী প্রতিষ্ঠান থেকে ২৪ ঘণ্টার জন্য কর্মসূচি পালনের অনুমোদন নেওয়া হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশকে লিখিতভাবে জানিয়েছেন। পুলিশ কোনো আপত্তি করেনি।

No comments

Powered by Blogger.