মেহজাবীনের দর্পচূর্ণ

ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘যে পথে ভালোবাসা’ তে দাম্ভিক নারীর চরিত্রে অভিনয় করবেন লাক্স সুপার স্টার খ্যাত অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নাটকে মেহজাবিনের দর্পচূর্ণ হয় কিভাবে সেটা দর্শক দেখে তৃপ্ত হবেন। তবে মানুষের রূপ নয় তার গুণেই যে মূল পরিচয় এটি নাকটির কাহিনীতে তুলে ধরা হয়েছে।

বিশেষ এই নাটকটি রচনা করেছেন মেধাবী তরুণ বিনোদন সাংবাদিক রাশেদ শাওন এবং পরিচালনা করছেন নাসিম সাহনিক। এতে আরো অভিনয় করবেন অনি, কল্যাণ, মম, নিলয়, রাখি প্রমুখ।

নাটক সম্পর্কে মেহজাবীন জানান, ‘নাটকটির গল্প খুবই চমৎকার। এই নাটকে ‘সাদিয়া’ চরিত্রটিতে অভিনয় করছি। আশা করছি, ভালোবাসা দিবসের নাটক হিসেবে দর্শকরা এটি উপভোগ করবেন।’

পরিচালক নাসিম জানান, ‘সাসপেন্সে ভরা নাটকটির গল্পে পাওয়া যাবে আমাদের মধ্যে বিজ্ঞান নির্ভর জীবন চর্চা তৈরি হওয়ার ফলে ইন্টারনেট, মোবাইল, কম্পিউটারের মতো নানা প্রযুক্তির অপব্যহার করার ফলে সামাজিক সম্পর্কের জালগুলোতেও প্রভাব ফেলতে শুরু করেছে।

এর ফলে আমাদের অহমিকা করার প্রবণতাও বেড়ে গেছে। কিন্তু এই সব প্রযুক্তিকে যথাযথভাবে ব্যবহার করলে আমাদের চারপাশের অনেক সমস্যারই সমাধান সম্ভব।’

নাসিম আরো জানিয়েছেন, ‘মেহজাবীন এই নাটকটিতে সাদিয়া নামের একটি চরিত্রে অভিনয় করবেন। চরিত্রটি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া একজন নারীর। যে কিনা রূপরে বড়াই করে এবং হবু বরকে পাশে রেখে ফেইসবুকে নতুন আরেকটি ছেলেকে পটানোর চেষ্টা করলেও শেষমেষ নিজের ভুল বুঝতে পারবেন।’

ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত নাটক সম্পর্কে কাহিনীকার রাশেদ শাওন সংবাদ২৪.নেটকে জানান, সাংবাদিকতা করতে গিয়ে বাস্তব অনেক ব্যাতিক্রম ভালোবাসার মুখোমুখি হতে হয়েছে। বাস্তব সেইসব অভিজ্ঞতার আলোকে ‘যে পথে ভালোবাসা’ নাটকের জন্ম দেয়া।

আগামী ৩ ও ৪ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় ও ধানমন্ডি এলাকায় নাটকটির দৃশ্যধারণ হবে। নাটকটি ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে একটি বেসরকারী টেলিভিশনে প্রচারিত হবে।

No comments

Powered by Blogger.