এসএমই ব্যবসায় নতুন ধারণা পেতে পরিকল্পনা প্রতিযোগিতার আয়োজন

সএমই ফাউন্ডেশন উদ্যোক্তাদের নতুন ও সম্ভাবনাময় ব্যবসায়িক ধারণা খুঁজে বের করতে এবার 'এসএমই ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগিতা-২০১২' আয়োজন করছে। বাংলালিংকের সহযোগিতায় আগামীকাল বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান।বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী


অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক জি এম চৌধুরী এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) প্রেসিডেন্ট আসিফ ইব্রাহীম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রেজওয়ানুল কবির।
এসএমই ফাউন্ডেশন জানিয়েছে, বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার দেওয়া হবে। পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি আগামী বছর এপ্রিলে অনুষ্ঠিত হতে পারে। প্রথম পুরস্কার পাঁচ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার চার লাখ টাকা এবং তৃতীয় পুরস্কার তিন লাখ টাকা।
এক বিজ্ঞপ্তিতে এসএমই ফাউন্ডেশন জানিয়েছে, বৃহৎ পরিসরে আয়োজিত এ প্রতিযোগিতায় শিক্ষার্থীসহ এসএমই উদ্যোক্তাদের অংশ নিতে উদ্বুদ্ধ করা হবে। এর মাধ্যমে উদ্যোক্তাদের মধ্যে আন্তঃপ্রতিযোগিতার মনোভাব সৃষ্টি হবে। কিভাবে আরো উন্নত ব্যবসায়িক পরিকল্পনা করা যায়, সে বিষয়ে উদ্যোক্তারা আরো বেশি সচেতন হবে। পত্রিকায় বিজ্ঞাপন এবং অন্যান্য প্রচারণার মাধ্যমে প্রাথমিক যাচাইয়ের জন্য আবেদন আহ্বান করা হবে। আবেদনপত্র ওয়েবসাইট (www.smef.org.bd) থেকে ডাউনলোড করে অথবা ফাউন্ডেশনের কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে। অনলাইনেও আবেদনপত্র পূরণ করে জমা দিতে পারবেন। ১২০ জনকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হবে।
'এসএমই ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগিতা-২০১২'-তে অংশগ্রহণের নিয়মাবলি এবং এ-সংক্রান্ত তথ্য এসএমই ফাউন্ডেশনের ওয়েবসাইট www.smef.org.bd--এ পাওয়া যাবে। এ ছাড়া তথ্যের জন্য ০১৯৭৫-৮৫০৮৫০ নম্বরে ফোন করে অথবা এসএমই ফাউন্ডেশনের কার্যালয়ে যোগাযোগ করা যাবে।

No comments

Powered by Blogger.