নতুন বাসা পছন্দ নয়, টানা ২৭দিন পায়ে হেঁটে পুরোনো মালিকের কাছে ফিরলো প্রভুভক্ত কুকুর

আয়ারল্যান্ডের একটি কুকুর তার নতুন মালিককে ছেড়ে ৬৪ কিলোমিটার পথ হেঁটে আগের বাসায় ফিরে এসে শিরোনামে জায়গা করে নিয়েছে। কুপার নামের গোল্ডেন রিট্রিভারটিকে উত্তর আয়ারল্যান্ডের কাউন্টি টাইরোনের ডুঙ্গাননের একটি পরিবার দত্তক নিয়েছিল; তবে কুকুরটি নতুন পরিবেশে খুশি ছিল না। তাই তার পুরোনো মালিকের কাছে ফিরে যেতে বড়সড় ঝুঁকি নেয় কুপার। মিডিয়া রিপোর্ট অনুসারে, অর্থের অভাবে কুকুরটির ঠিকমত যত্ন নিতে পারছিলেন না তার মালিক। তাই তিনি কুকুরটিকে ক্যানেলে পাঠিয়েছিলেন। টাইমস নাউ-এর একটি প্রতিবেদন অনুসারে, কুকুরটি তার নতুন জায়গায় মাত্র কয়েক ঘন্টা কাটায়, সেখানে তার নতুন রুমমেট 'মলি'র সাথে থাকার কথা ছিল। তবে নতুন পরিবেশ পছন্দ না হওয়ায় কয়েক ঘণ্টার মধ্যেই সে পালিয়ে যেতে সক্ষম হয়। কুপারের নতুন মালিক তার খোঁজে পোষা প্রাণীর দাতব্য সংস্থা, Lost Paws NI-তে পৌঁছে যান। কিন্তু গোল্ডেন রিট্রিভারটি ২৫দিন ধরে অনুসন্ধান দলের নজর এড়াতে থাকে। ২২ এপ্রিল, দাতব্য সংস্থাটি অন্যান্য পোষা মালিকদের কাছ থেকে কুপারের অবস্থান সম্পর্কে তথ্য পায়।

তাকে তার পুরোনো বাসার আশেপাশে ঘোরাঘুরি করতে দেখা গেছে। পরে ২৭এপ্রিল, একজন স্থানীয় Lost Paws NI-কে জানায় তিনি গোল্ডেন রিট্রিভারটিকে তার আসল বাসায় ফিরে যেতে দেখেছেন।

Lost Paws NI-এর একটি বিবৃতি অনুসারে, কুকুরটি তার আগের বাসায় ফেরার জন্য ২৭দিন ধরে ট্র্যাফিক এবং মানুষের নজর এড়িয়ে একটানা হেঁটে গেছে। কুকুরটি শুধুমাত্র গন্ধ শুঁকে তার পুরোনো বাসায় ফিরে আসতে সক্ষম হয়েছে। ডুঙ্গানন থেকে কুক্সটাউন, তারপর ম্যাগেরফেল্ট এবং অবশেষে টোবারমোর পর্যন্ত কোনো মানবিক সহায়তা এবং কোনো খাবার ছাড়াই একটানা যাত্রা করেছিলো কুপার। এই ২৭ দিনে কুপার  রাস্তা, বন, মাঠ অতিক্রম করেছে। এমন অনেক এলাকা সে অতিক্রম করেছে যেখানে সে আগে কখনও যায়নি। কুকুরটি তার পুরোনো বাসায় ফিরে যাবার পর বিস্মিত হয়েছিলেন তার নতুন মালিক নাইজেল ফ্লেমিং। তবে  কুপার তার পছন্দের পরিবেশে ফিরে গেছে জানতে পেরে তিনি খুশিই হয়েছিলেন।

সূত্র : wionews.com


No comments

Powered by Blogger.