সেন্টমার্টিনে গ্রেফতারকৃত ৬ শিবির ক্যাডারকে জেলহাজতে প্রেরণ

 সেন্টমার্টিন দ্বীপে পুলিশী অভিযানে গ্রেফতার ৬ শিবির ক্যাডারকে জেলহাজতে প্রেরণ করেছে আদালত। শুক্রবার গ্রেফতারকৃতদের কক্সবাজার আদালতে সোপর্দ করা হলে আদালতের নির্দেশে তাদের জেল হাজতে পাঠানো হয়।
উলেস্নখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও ছাত্রলীগ কর্মী ফারম্নক হোসেন হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে টেকনাফ থানা পুলিশ বৃহস্পতিবার সেন্টমার্টিন দ্বীপের জাহাজঘাটা এলাকা থেকে ৬ শিবির ক্যাডারকে গ্রেফতার করে।
টেকনাফের ওসি খালেদ হোসেন জানান, আটক শিবির ক্যাডাররা জিজ্ঞাসাবাদে বহু গুরম্নত্বপূর্ণ তথ্য দিয়েছে। গ্রেফতারকৃতদের বিরম্নদ্ধে রাজশাহী ও চট্টগ্রামের কোতোয়ালি থানায় একাধিক মামলা রয়েছে। তিনি আরও জানান, আটক শিবির কর্মীদের বিরম্নদ্ধে কক্সবাজার সদর থানায় রাজশাহী ও চট্টগ্রামের কোতোয়ালি থানায় মারামারি, পুলিশ এ্যাসল্টসহ বিভিন্ন মামলা রয়েছে। সেখানকার পুলিশের রিকুইজিশন অনুযায়ী গ্রেফতারকৃতদের পাঠানো হবে।
সূত্র জানায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও ছাত্রলীগ কর্মী ফারম্নক হোসেন হত্যাকা-ের পর ১২ শিবির ক্যাডার পালিয়ে আসে কক্সবাজারে। তারা কক্সবাজার জেলার শিবির ক্যাডারদের পরামর্শ অনুসারে বিভিন্ন এলাকায় ছিটিয়ে-ছড়িয়ে আত্মগোপন করেছিল। তার মধ্যে দেশের সর্বশেষ সীমানা সেন্টমার্টিনে যায় ৬ শিবির ক্যাডার। ছোট্ট আয়তনের প্রবালদ্বীপ সেন্টমার্টিনে লুকিয়ে থাকা নিরাপদ নয়, ধারণা করে তারা পালিয়ে যাচ্ছিল সেখান থেকে। গ্রেফতারকৃতরা হচ্ছে- ছাত্র শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক দেলোয়ার হোসেন সাঈদী, চট্টগ্রাম মহানগরী ছাত্র শিবিরের সভাপতি মিজানুর রহমান, কক্সবাজার জেলা ছাত্র শিবিরের প্রকাশনা সম্পাদক মোঃ শাহজাহান, শিবিরের সদস্য নুরন্নবী ওরফে রায়হান, শিবিরের সদস্য সানাউলস্নাহ ও আশরাফুল হক। গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা কক্সবাজারে শিবিরের জেলা সম্মেলন শেষে সেন্টমার্টিন ভ্রমণে গিয়েছিল। তারা নিজেদের নির্দোষ বলে দাবি করেছে পুলিশের কাছে। বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের টেকনাফ থানা হেফাজতে সোপর্দ করা হয়।

No comments

Powered by Blogger.