বিএনপির প্রতি মেনন- জামায়াতের সঙ্গে সম্পর্ক ছেদ করুন

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জড়িত জামায়াতে ইসলামীর সঙ্গে সম্পর্ক ছেদ করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে মেনন এ আহ্বান জানান। মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসি নিশ্চিত করে স্বাধীনতা-পরবর্তী অমীমাংসিত বিষয় নিষ্পত্তির দাবিতে বামপন্থী ১০টি দল এই সমাবেশের আয়োজন করে।
গতকাল বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা থাকলেও পুলিশের অনুমতি না পাওয়ার কারণ দেখিয়ে কর্মসূচি স্থগিত করা হয়। এ প্রসঙ্গে রাশেদ খান মেনন বলেন, মানবতাবিরোধীদের দায় এড়াতে কেবল কর্মসূচি স্থগিত করলে চলবে না, তাদের সঙ্গে বিএনপিকে সম্পর্ক ছেদ করতে হবে। এ প্রশ্নে নিরপেক্ষতার কোনো স্থান নেই। জাতীয় ঐক্য গড়ে তুলে মানবতাবিরোধীদের বিচারের প্রক্রিয়াকে সফল পরিণতির দিকে নিয়ে যেতে হবে।
মেনন আরও বলেন, শাহবাগের জমায়েত প্রমাণ করেছে, জাতি মানবতাবিরোধীদের বিচারের প্রশ্নে কতখানি ঐক্যবদ্ধ। জনগণের এই ঐক্যকে আরও দৃঢ় করে এগোতে হবে।
গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য দেন গণঐক্যের আহ্বায়ক পংকজ ভট্টাচার্য, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা দীপায়ান খিসা, ন্যাপের আবদুর রশিদ, বাসদের রেজাউর রশিদ খান, সাম্যবাদী দলের হারুন চৌধুরী প্রমুখ। সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়।

No comments

Powered by Blogger.