দেশত্যাগী ইরানিদের ক্যাম্পে হামলার নিন্দায় জাতিসঙ্ঘ

ইরাকের রাজধানী বাগদাদের কাছে ইরানি দেশত্যাগীদের ক্যাম্পে গত শনিবারের মর্টার হামলার নিন্দা জানিয়েছেন জাতিসঙ্ঘ মহাসচিব। তিনি এ ঘটনার তদন্ত দাবি করেছেন।
মহাসচিবের সংবাদ দফতরের এক বিবৃতিতে বলা হয়, ক্যাম্প আশরাফের সাবেক বাসিন্দাদের সাময়িক অবস্থানের জন্য বাগদাদের কাছে অবস্থিত ক্যাম্প লিবার্টিতে শনিবারের হামলার কঠোর নিন্দা করেছেন বান।

এ দিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর এটিকে কাণ্ডজ্ঞানহীন ও ঘৃণ্য হামলা বলে আখ্যায়িত করেছে এবং ইরাককে ক্যাম্পের নিরাপত্তা জোরদার ও হামলার তদন্ত করতে আহ্বান জানিয়েছে।

উল্লেখ্য, ইরাকের রাজধানী বাগদাদের কাছে মুজাহিদিনে খলফ নিয়ন্ত্রিত এলাকায় গত শনিবারের মর্টার হামলায় কমপক্ষে ছয়জন নিহত ও অনেকে আহত হয়েছেন। এ হামলার আরো নিন্দা জানিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান ক্যাথরিন অস্টেনের এক মুখপাত্র।

তিনি বলেন, আমরা নিহতদের পরিবারের প্রতি গভীরভাবে সমবেদনা জানাচ্ছি। এই হামলায় ক্যাম্পের বর্তমান পরিস্থিতিতে আরো উত্তেজনা দেখা দিতে পারে বলে আমরা উদ্বিগ্ন। অবশ্য ইরাকি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, হামলায় মাত্র একজন নিহত হয়েছে। কিন্তু মৃতের সংখ্যা বাড়িয়ে প্রচার করা হয়েছে।

No comments

Powered by Blogger.