ওয়ানডে সিরিজ- ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে দিলেন স্টার্ক

আট ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে কালই প্রথম বল হাতে পাননি গ্লেন ম্যাক্সওয়েল। ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ২৩.৫ ওভারে গুটিয়ে দিয়ে অস্ট্রেলিয়ার চার পেসার তাঁকে সেই সুযোগই দেননি।
এই অলরাউন্ডারকে বল না দিলেও কালই প্রথম ব্যাটিং ওপেন করতে পাঠালেন মাইকেল ক্লার্ক। কেমার রোচের প্রথম বলটাকেই কাভার দিয়ে সীমানা ছাড়া করে চার। ওই ওভারেই আরও ২টি চার ও ১টি ছয়, মোট ১৮ রান তুলে ৭১ রানের ছোট লক্ষ্যটাকে আরও ছোট বানিয়ে ফেললেন ম্যাক্সওয়েল। এই ডানহাতির ৩৫ বলে অপরাজিত ৫১ রানে মাত্র ৯.২ ওভারেই পার্থের প্রথম ওয়ানডেটা জিতে নিল অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ সিরিজের পরবর্তী ম্যাচটা হবে ওয়াকাতেই, আগামীকাল।
পুরো ম্যাচে খেলা হয়েছে মাত্র ১৯৯ বল। অস্ট্রেলিয়ার মাটিতে নিষ্পত্তি হওয়া সবচেয়ে ছোট ওয়ানডে। ওয়াকার প্রাণবন্ত উইকেটে টস জিতে ব্যাটিং নিয়েই দলের সর্বনাশ ডেকে এনেছিলেন ড্যারেন স্যামি। মিচেল স্টার্কের পেস ও সুইংয়ে জেরবার হয়ে মাত্র ১৯ রানেই হারিয়ে ফেলে ৫ উইকেট। ৮ বলের মধ্যে ১ রান দিয়ে স্টার্ক নেন ৪ উইকেট, ১ উইকেটে ১৮ থেকে ওয়েস্ট ইন্ডিজ হয়ে যায় ৫ উইকেটে ১৯। এরপর ৩৯ রানে সপ্তম উইকেট হারিয়ে ওয়ানডে ইতিহাসে নিজেদের সর্বনিম্ন স্কোরেরই (৫৪, দক্ষিণ আফ্রিকা, ২০০৪) চোখ রাঙানি দেখছিল ক্যারিবীয়রা। তবে অধিনায়ক স্যামি অভিষিক্ত জেসন হোল্ডারকে নিয়ে অষ্টম উইকেটে ২৬ রান যোগ করে সেই লজ্জা এড়িয়েছেন। কালকের ৭০ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় সর্বনিম্ন রান।
হোল্ডারের স্টাম্প উপড়ে স্টার্কই শেষ করে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে। ক্যারিয়ার-সেরা বোলিং (৫/২০) তাঁকে দিয়েছে ম্যাচসেরার পুরস্কার। তিনটি উইকেট নিয়েছেন ক্রিস গেইলকে আউট করে ধসের সূচনা করা ক্লিন্ট ম্যাকাই। ওয়ানডে অভিষেকে ২ উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার জেমস ফকনার।
নিজেদের দুর্দশার জন্য অস্ট্রেলিয়ার দুর্দান্ত বোলিংকে দায়ী করে স্যামি সামনের ম্যাচেই ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করেছেন, ‘তারা আমাদের প্রচণ্ড আঘাত করেছে। এখন আমাদের আরও কঠিনভাবে ঘুরে দাঁড়াতে হবে। আমরা জানি, আমাদের সেই সামর্থ্য আছে।’ এএফপি, ওয়েবসাইট ও স্টার স্পোর্টস।

No comments

Powered by Blogger.