বাংলার রংয়ের ২য় শোরম্নমের উদ্বোধন

বাংলার প্রকৃতিতে ঋতুবৈচিত্র্যের যে রং- রূপ ধরা দেয় তা-ই ফুটিয়ে তোলা হয় বাংলার রংয়ের পোশাকের ডিজাইনে। পাশাপাশি বিভিন্ন উৎসব-পার্বণে এবং বিশেষ দিবসের চেতনাকেও ধারণ করার প্রচেষ্টা লৰণীয় বাংলার রংয়ের বিশেষ দিবসের বিশেষ ডিজাইনের পোশাকে।
শুধু ডিজাইনই নয়, পোশাকের কাপড় নির্বাচনের ৰেত্রেও ফ্যাশন হাউজটি দেশীয় ঐতিহ্যকে প্রাধান্য দিয়ে থাকে। তৃণমূল পর্যায়ে তাঁতীদের বোনা শতভাগ সুতি কাপড় দিয়েই তৈরি হয় বাংলার রংয়ের প্রতিটি পোশাক।
বাংলার রংয়ে সব বয়সী এবং সকল শ্রেণীর ফ্যাশন সচেতন নারী ও পুরুষের জন্য রয়েছে ব্লক-বাটিক, স্ক্রিন প্রিন্ট, হ্যান্ড পেইন্ট, মেশিন ও হ্যান্ড এম্ব্রয়ডারি, হাতের কাজের নজরকাড়া ডিজাইনের পোশাকের এক বিশাল কালেকশন। ছেলেদের কালেকশনের মধ্যে রয়েছে পাঞ্জাবি ৫০০/- থেকে ৮০০/-, ফতুয়া ৩০০/- থেকে ৫০০/, টি-শার্ট ১৫০/- থেকে ২০০/- টাকা। মেয়েদের কালেকশনের মধ্যে রয়েছে টপস ৩৫০/- থেকে ৫৫০/-, শাড়ি ৫০০/- থেকে ১৪০০/- টাকা।
বাংলার রংয়ে মেয়েদের জন্য বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে জুট ব্যাগের এক বিশাল কালেকশন। এসব জুট ব্যাগের মূল্য থাকছে ১০০/- থেকে ৫৫০/-। গত ১২ মার্চ চিত্রনায়ক রিয়াজ বাংলার রংয়ের ২য় শোরম্নমের উদ্বোধন করেন।

অন্যমেলায় ৭০% পর্যন্ত ছাড়

দেশজ পোশাক আর কারুশিল্পে এক অনন্য নির্ভরতার প্রতীক অন্যমেলা। বাংলার রূপ বাঙালীর মেলা এই স্লোগান ধারণ করে যাত্রা শুরুর খুব দ্রুতই এই বুটিক হাউজটি ফ্যাশন ও ঐতিহ্য সচেতন মানুষদের মন জয় করে নিয়েছে। অন্যমেলার পোশাক ও কারুপণ্যে এই প্রথমবারের মতো থাকছে বিশেষ ও বিশাল ছাড়। আগামী ১২ থেকে ২৫ মার্চ পর্যন্ত অন্যমেলার সকল শাখায় ক্রেতারা ১০% থেকে ৭০% পর্যন্ত ছাড়ে যে কোন কেনাকাটা করতে পারবেন। সাধারণ ক্রেতাদের কথা চিন্তা করেই অন্যমেলার এই নতুন উদ্যোগ।

স্বাধীনতার আয়োজন : জাগো বাংলাদেশ

স্বাধীনতার মাসে কে ক্র্যাফট আয়োজন করেছে 'জাগো বাংলাদেশ' শীর্ষক পোশাকের একটি বিশেষ কালেকশন। পহেলা মার্চ থেকে প্রতিটি কে ক্র্যাফট আউটলেটে এই কালেকশনের পোশাক পাওয়া যাচ্ছে।
প্রধানত সুতি কাপড়ে তৈরি এ কালেকশনে রঙ হিসেবে ব্যবহৃত হয়েছে সবুজ ও লাল। নিজস্ব উইভিং ডিজাইনে লাল-সবুজে শাড়ি, টাই এ্যান্ড ডাই শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া ও টপস, পাঞ্জাবি, টি-শার্ট, শাল, ব্যান্ডানা, স্কার্ফের একটি সমৃদ্ধ আয়োজন করা হয়েছে।
ছেলেমেয়েদের ফতুয়া ৩৫০ থেকে ৫৯৫ টাকা, সালোয়ার-কামিজ ১০০০ টাকা থেকে ১৫০০ টাকা, বিভিন্ন ধরনের শাড়ি ৭০০ টাকা থেকে ১৪০০ টাকা, টি-শার্ট ২২৫ থেকে ২৭৫ টাকা পর্যন্ত।

স্বাধীনতা দিবসে অঞ্জন'স

প্রতিটি বিশেষ দিবসেই অঞ্জন'স পোশাকের বিশেষ আয়োজন করে থাকে। স্বাধীনতা দিবসের বিশেষ এই দিনটিকে উদ্যাপন করার জন্য অঞ্জন'স ছেলেদের পাঞ্জাবি, ফতুয়া; মেয়েদের জন্য শাড়ি ও ফতুয়ার নতুন ডিজাইন করেছে। লাল, সাদা, সবুজ রঙকে বিশেষ প্রাধান্য দেয়া হয়েছে এই আয়োজনে। রঙ ও স্বাধীনতার চেতনাকে মাথায় রেখে পোশাকগুলোর ডিজাইন করা হয়েছে। ফতুয়ার মূল্য ৩৭৫-৪৫০ টাকা, শাড়ির মূল্য ৭৫০-১১৫০ টাকা, পাঞ্জাবির মূল্য ৪৫০-১৪৫০ টাকা। পোশাকগুলো ১৮ মার্চ থেকে অঞ্জন'স-এর সকল শাখায় পাওয়া যাবে।

No comments

Powered by Blogger.