অমিতাভ শাহরুখকে টপকে by সালমান খান

কে বেশি জনপ্রিয়? কার ভক্তের তালিকা সবচেয়ে দীর্ঘ? শাহরুখ খান, আমির খান না সালমান খান? নাকি বিগ বি খ্যাত অমিতাভ বচ্চন? অমিতাভের ভক্তরা বলবেন অমিতাভই। অন্য তিনজন মেগা সুপারস্টারের ভক্তরাও নিশ্চয়ই তাদের প্রিয় তারকার পক্ষে সাফাই গাইবেন।
তবে সালমানই কিন্তু বেশি জনপ্রিয়! এ কথা বলায় আবার শাহরুখ, আমির বা অমিতাভ-ভক্তরা তেড়ে আসবেন না। হ্যাঁ, সালমান খানের জনপ্রিয়তাই বলিউডের অন্য যে কোন মেগাসুপারস্টারের চেয়ে বেশি। অন্তত একটি সম্প্রচার প্রতিষ্ঠান পরিচালিত সমীক্ষায় জনপ্রিয়তায় শীর্ষ স্থান দখল করে নিয়েছেন সাল্লু ওরফে সালমান খান। এবং জিতে নিয়েছেন জি টিভির জি ছিনে পুরস্কারও। উল্লেখ্য, জি টিভি এবারই প্রথম এই পুরস্কার চালু করে। প্রথম বছরই সালমান খান এই ব্যতিক্রমী পুরস্কারের জন্য মনোনীত হন।
সামাজিক যোগাযোগ সাইটের এখন জয়জয়কার। বিশেষত তরুণ প্রজন্মের সঙ্গে এর ঘনিষ্ঠ যোগ। ফেসবুক, টুইটার, ইউটিউব, গুগল প্লাসের মতো সামাজিক যোগাযোগ ছাড়া তরুণ প্রজন্ম যেন এক মুহূর্তও ভাবতে পারে না।
হলিউড-বলিউড যে জগতের বাসিন্দাদের কথাই বলি না কেন, সকলের রয়েছে সামাজিক যোগাযোগ সাইটগুলোর সঙ্গে নিত্য ওঠা-বসা। টুইটার, ফেসবুক, গুগল প্লাসে প্রায় সকলেরই রয়েছে এ্যাকাউন্ট। ওই সব এ্যাকাউন্টে রয়েছে এ সব সেলিব্রিটিদের অসংখ্য ভক্ত-অনুসারী। বি টাউনে কোন তারকার সবচেয়ে বেশি ফ্যান রয়েছে এমন অনুসন্ধিৎসা থেকে জি টিভি সম্প্রতি একটি সমীক্ষা পরিচালনা করেছে।
উদ্যোগ নিয়েছে বি টাউনের কোন তারকার সামাজিক যোগাযোগ সাইটে সবচেয়ে বেশি ভক্ত-সমর্থক রয়েছে তা খুঁজে বের করার। এ লক্ষ্যে সম্প্রচার প্রতিষ্ঠানটি এসটেরি এনালাইটিকস নামক একটি আইটি প্রতিষ্ঠানের বিশেষজ্ঞদের সহায়তা গ্রহণ করে। ওই সমীক্ষায় দেখা গেছে, এই দৌড়ে সবাইকে পেছন ফেলে প্রথম হয়েছেন সালমান খান। ফেসবুক, টুইটার, ইউটিউব ও গুগলে সালমান খানের ভক্ত-অনুসারীর সংখ্যা যথাক্রমে ৭৪০৮৮৫৯, ৩১৮৮২২৬, ৫৭৭৯১৯ ও ২৭৭৪! টুইটারে সালমান খানের ৬০৬৬৭টি ভিডিও ক্লিপস রয়েছে! সার্বিক বিবেচনায়, রথী-মহারথীদের হারিয়ে বিজয়ীর খেতাব সালমান খানেরই। এই সমীক্ষায়, দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে শাহরুখ খান ও অমিতাভ বচ্চন। সালমান-ভক্তদের উল্লসিত হওয়ার মতো খবর এটি। দাবাঙ-খ্যাত সালমানের এমনিতেই সুসময়। এ সংবাদ নিশ্চয়ই ওঁর জন্য একাদশে বৃহস্পতি।
ডিপ্রজন্ম ডেস্ক

No comments

Powered by Blogger.