ছাত্রদলের এক নেতাকে ক্যাম্পাসে পিটুনি, করা হয়েছে বিবস্ত্র

জাতীয়তাবাদী ছাত্রদলের একাংশের বিদ্রোহে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে পারছে না সংগঠনটির কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় কমিটির নেতাকর্মীরা। গতকাল সংগঠনের এক কেন্দ্রীয় নেতাকে পিটিয়ে বিবস্ত্র করে ক্যাম্পাস থেকে বের করে দেয় তারা।
গত ১ জানুয়ারি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর সংগঠনের সাবেক কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক আহসানউদ্দীন খান শিপন ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম খোকনের নেতৃত্বে একাংশ বিদ্রোহ করে । জঙ্গী মদদদাতা ও নারী কেলেঙ্কারির অভিযোগ এনে সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু ও সাধারণ সম্পাদক আব্দুল আলিমের নেতৃত্বাধীন কমিটিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যম্পাসসহ সারাদেশে অবাঞ্ছিত ঘোষণা করে তারা। পছন্দ অনুযায়ী পদ না পাওয়ায় এ সময় তাদের সঙ্গে বর্তমান কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিতে স্থান না পাওয়া অনেক নেতাকর্মীও একাত্মতা ঘোষণা করেন ।
এর পর গত ১৮ জানুয়ারি টুকু ও আলিম তার অনুসারীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে প্রবেশ করলে বিদ্রোহী গ্রম্নপের সঙ্গে রক্তয়ী সংঘর্ষ হয়। বিদো্রহীরা কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীদের ক্যম্পাস থেকে তাড়িয়ে দেয়। এ সময় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সাইফুল ইসলাম খান, শাহবাগ থানার ওসি রেজাউল করিমসহ উভয় পরে অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হন।
এ ঘটনার পর থেকে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় কমিটির নেতাকর্মীরা আর ক্যম্পাসে প্রবেশ করতে পারেননি। অন্যদিকে বিদ্রোহীরা ক্যম্পাসের মধুর কেন্টিন ও একসময়কার ছাত্রদলের দলীয় স্থান হাকিম চত্বরে নিয়মিত যাতায়াত করছে।
প্রত্যদর্শীরা জানায়, মঙ্গলবার দুপুর পৌনে একটায় ছাত্রদলের কেন্দ্রীয় ধর্মবিষয়ক সহ-সম্পাদক ও ঢাবি শাখার যুগ্ম আহ্বায়ক আইনুল হক অনিক হাকিম চত্বরে এলে বিদ্রোহীরা তার ওপর চড়াও হয়। বিশ্ববিদ্যালয় শাখার চলমান কমিটির যুগ্ম আহ্বায়ক মাসুদ খান পারভেজের নেতৃত্বে বিদ্রোহীরা তাকে লাঠি দিয়ে বেধড়ক পেটায়। এর পর তাকে বিবস্ত্র করে ক্যম্পাস থেকে তাড়িয়ে দেয়।
এ ব্যপারে মাসুদ খান পারভেজ বলেন, অনিক একই সঙ্গে দু'টি পদবি ধারণ করছে, যা সংগঠনের গঠনতন্ত্রবিরোধী। গতকাল সে হাকিম চত্বরে এসে উস্কানিমূলক কথা বললে সেখানে অবস্থানরত কর্মীরা তাকে পিটিয়েছে। তবে হামলার সময় তিনি ঘটনাস্থলে ছিলেন না বলে দাবি করেন।
এদিকে বিদ্রোহী নেতা আহসানউদ্দীন খান শিপন বলেন, বর্তমানে শিাঙ্গনগুলোতে যে অস্থিরতা চলছে তার জন্য টুকু ও আলিমের নেতৃত্বাধীন কমিটি দায়ী। অছাত্র এসকল নেতার ক্যাম্পাসে প্রবেশের কোন অধিকার নেই উলেস্ন-খ করে তিনি বলেন, যতদিন পর্যনত্ম টুকু ও আলিমকে নেতৃত্ব থেকে সরানো হবে না ততদিন পর্যনত্ম তাদের অনুসারীদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হবে না।

No comments

Powered by Blogger.