ফ্রিল্যান্সারদের নিয়ে ব্লগ প্রতিযোগিতা

বর্তমান বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন তথ্যপ্রযুক্তি খাতের মুক্ত পেশাজীবীরা (ফ্রিল্যান্সার)। তথ্যপ্রযুক্তিতে তাঁদের সরাসরি অবদান অন্য সব কাজকে ছাড়িয়ে গেছে।
ফ্রিল্যান্সারদের জন্য প্রিয় ডট কমের (www.priyo.com) আয়োজনে শুরু হয়েছে ‘আমার ফ্রিল্যান্সিং জীবন’ শীর্ষক ব্লগ প্রতিযোগিতা। গতকাল মঙ্গলবার ঢাকার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি শামীম আহসান, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, প্রিয় ডট কমের সম্পাদক জাকারিয়া স্বপন, স্মার্ট টেকনোলজির সহকারী মহাব্যবস্থাপক মুজাহিদ আল বেরুনী, ইল্যান্সের কান্ট্রি ডিরেক্টর মো. সাইদুর মামুন খান, ওডেস্কের দূত মাহমুদ হাসান, ফ্রিল্যান্সার মো. আলী আজগরসহ অনেকে।
সম্মেলনে জানানো হয়, আউটসোর্সিং কাজের ফ্রিল্যান্সাররাই হচ্ছেন আগামী দিনের উদ্যোক্তা। একদিন তাঁরাই এ দেশের অর্থনীতিতে সমৃদ্ধ করবেন। ফ্রিল্যান্সিংয়ে কাজের পরিধি বাড়লে মানুষের ঢাকামুখী প্রবণতা কমে যাবে। এ ছাড়া যাঁরা ভালোভাবে আউটসোর্সিং করছেন, তাঁদের বিজয়ের কথাগুলো অন্য ফ্রিল্যান্সারদের মাঝে আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে, পাশাপাশি নতুন ফ্রিল্যান্সারদের এই পেশায় আসার পথ সহজ করবে। এ জন্যই এমন উদ্যোগ।
প্রতিযোগিতায় বিজয়ী সেরা লেখকদের জন্য স্মার্ট টেকনোলজির সৌজন্যে দেওয়া হবে পুরস্কার। পুরস্কারের পাশাপাশি ১০০ জনকে দেওয়া হবে ‘গর্বিত ফ্রিল্যান্সার’ লেখা টি-শার্ট। আর সেরা লেখাগুলো নিয়ে প্রকাশ করা হবে একটি ই-বুক। বিচারকদের নম্বর ও ফেসবুক লাইকের ভিত্তিকে বিজয়ী নির্বাচন করা হবে।
প্রতিযোগিতায় ফ্রিল্যান্সাররা তাঁদের জীবনের নানা বিষয়ের অভিজ্ঞতার কথা তুলে ধরতে পারবেন। বিস্তারিত www.priyo.com/tech। —নিজস্ব প্রতিবেদক

No comments

Powered by Blogger.