ভালদেসের জন্য দরজা খোলা বার্সার

ভিক্টর ভালদেস জানিয়ে দিয়েছেন, বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ নবায়ন করবেন না তিনি। তাঁর এই সিদ্ধান্তকে স্বাগতও জানিয়েছেন সবাই। এর পরও তারকা এই গোলরক্ষকের জন্য দরজা খোলা রেখেছে স্প্যানিশ জায়ান্টরা।
চাইলে আগের সিদ্ধান্ত থেকে সরে আসতে পারবেন ভালদেস। ১৯৯৫ সালে একাডেমি দলে যোগ দেওয়ার পর থেকে এখন পর্যন্ত বার্সায় আছেন ভালদেস। জিতেছেন পাঁচটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। ৩১ বছর বয়সী স্প্যানিশ এই গোলরক্ষকের চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৪ সালের জুনে।
দুই সপ্তাহ আগে ভালদেস জানান, চুক্তির মেয়াদ শেষ হলে তিনি তা আর নবায়ন করবেন না। বার্সা ছেড়ে ভিন্ন ভিন্ন লিগ ও সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে চান তিনি। তবে বার্সার প্রেসিডেন্ট স্যান্দ্রো রাসেল গতকাল সোমবার সাংবাদিকদের বলেন, ‘তাঁর (ভালদেসের) জন্য আমাদের দরজা খোলাই আছে। ভিন্ন কোনো ভাবনা থাকলে সে আমাদের সঙ্গে আলোচনা করতে পারে। ভালদেস যদি চায় যে আরও কিছু সময় সে বার্সায় থাকবে, আমরা তার সিদ্ধান্তকে স্বাগতই জানাব।’
বার্সেলোনা মনে করেছিল, ভালদেস চুক্তি নবায়ন না করার ঘোষণা দেওয়ায় ভক্তরা তাঁর দিক থেকে মুখ ফিরিয়ে নেবে। তবে ওসাসুনার বিপক্ষে গত রোববার ৫-১ গোলে জয়ের ম্যাচে ভালদেসকে উষ্ণ অভিবাদনই জানিয়েছে বার্সা-ভক্তরা। সেই প্রসঙ্গ টেনে বার্সেলোনার প্রেসিডেন্ট বলেন, ‘ন্যু ক্যাম্প তাদের রায় দিয়েছে। বুঝিয়ে দিয়েছে যে তারা চায় ভালদেস আরও সময় বার্সায় থাকুক।’
বার্নাব্যুতে কাল বুধবার কিংস কাপ সেমিফাইনালের প্রথম লেগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা। ভিক্টর ভালদেস হয়তো এ ম্যাচে ডাগআউটে বসে থাকবেন। কারণ, কাপের ম্যাচগুলোতে গোলরক্ষক হিসেবে শুরু থেকে খেলানো হয় হোসে মানুয়েল পিন্টোকে। সূত্র: রয়টার্স।

No comments

Powered by Blogger.