বিপিএলে ১২২ করেও জিতল রংপুর

খুলনা রয়েল বেঙ্গলসের বিপক্ষে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১২২ রানেই শেষ হয়েছিল রংপুর রাইডার্সের ইনিংস। তবে বোলারদের দুর্দান্ত বোলিংয়ে এই স্বল্প পুঁজি নিয়েও নাটকীয় এক জয় তুলে নিয়েছে আবদুর রাজ্জাকের রংপুর।
১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ বল বাকি থাকতেই খুলনা রয়েল বেঙ্গলস গুটিয়ে গেছে ৮৯ রানে। ৩৩ রানের এই দারুণ জয় দিয়ে এখন বিপিএলের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে রংপুর রাইডার্স। প্রথম ও দ্বিতীয় স্থানে আছে যথাক্রমে সিলেট রয়্যালস ও ঢাকা গ্ল্যাডিয়েটরস।
টি-টোয়েন্টি ম্যাচে জয়ের জন্য ১২৩ রানের লক্ষ্যটা নিতান্তই মামুলি। কিন্তু এই সহজ লক্ষ্যেও খুলনা রয়েল বেঙ্গলস পৌঁছাতে পারেনি রংপুর রাইডার্সের দুর্দান্ত বোলিংয়ের কারণে। ফিদেল এডওয়ার্ড, অধিনায়ক আবদুর রাজ্জাক, নাসির হোসেন ও কেভিন ও’ব্রায়েনের চমত্কার বোলিংয়ের সামনে কোনো ম্যাচজয়ী জুটি গড়তে পারেননি খুলনার ব্যাটসম্যানরা। দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রানের ইনিংসটি খেলেছেন আসিফ আহমেদ। ১৫ রানের দুটি ইনিংস এসেছে মিজানুর রহমান ও ড্যানিয়েল হ্যারিসের ব্যাট থেকে। খুলনার পাঁচজন ব্যাটসম্যান ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা। রংপুর রাইডার্সের পক্ষে মাত্র ১১ রানের বিনিময়ে চারটি উইকেট শিকার করেছেন ফিদেল এডওয়ার্ড। অধিনায়ক রাজ্জাক নিয়েছেন তিনটি উইকেট। কেভিন ও’ব্রায়েন ও নাসির হোসেনের কৃপণ বোলিংও প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করার কাজে দারুণ অবদান রেখেছে। চার ওভার বল করে মাত্র ১৩ রানের বিনিময়ে একটি উইকেট পেয়েছেন ও’ব্রায়েন। আর নাসির হোসেন চার ওভার বল করে দিয়েছেন ১৪ রান। তাঁর ঝুলিতেও জমা হয়েছে একটি উইকেট।
এর আগে ব্যাট হাতে ভালো পারফরম দেখাতে পারেননি রংপুরের ব্যাটসম্যানরাও। টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম চার ওভারের মধ্যে মাত্র ২১ রানের মাথায় ওপেনার শামসুর রহমান ও ইমরুল কায়েসের উইকেট হারায় রংপুর রাইডার্স। তৃতীয় উইকেটে ২৯ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন আরেক ওপেনার ডানজা হাট ও ক্যামেরন বোরগাস। ৭ম ওভারে বোরগাস সাজঘরে ফেরার পর নাসির হোসেনের সঙ্গে জুটি বেঁধে আরও ২৩ রান যোগ করেন হাট। ১১তম ওভারে রংপুর শিবিরে জোড়া আঘাত হানেন ড্যানিয়েল হ্যারিস। এক ওভারেই হাট ও নেইল ও’ব্রায়েনের উইকেট তুলে নেন এই ডানহাতি পেসার। তখন রংপুর স্কোরবোর্ডে জমা হয়েছিল ৭৩ রান। ১৪তম ওভারের প্রথম বলে ভালো ফর্মে থাকা নাসির হোসেনও সাজঘরে ফেরেন। এখন পর্যন্ত বিপিএলর সর্বোচ্চ রান করা নাসির আউট হওয়ার পর চাপের মুখে পড়ে যায় রংপুর। শেষপর্যায়ে কেভিন ও’ব্রায়েনের অপরাজিত ২৪ রানের সুবাদে স্কোরবোর্ডে ১২২ রান যোগ করতে পারে আবদুর রাজ্জাকের দল।
রংপুরের পক্ষে সর্বোচ্চ ২৪ রানের ইনিংসটি খেলেছেন কেভিন ও’ব্রায়েন। ২৩ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস খেলেছেন ডানজা হাট। ২১ রানের দুটি ইনিংস এসেছে নাসির হোসেন ও ক্যামেরন বোরগাসের ব্যাট থেকে। খুলনার পক্ষে দুর্দান্ত বোলিং করে ২২ রানের বিনিময়ে তিনটি উইকেট শিকার করেছেন ড্যানিয়েল হ্যারিস।

No comments

Powered by Blogger.