কথোপকথন- কলকাতায় একটি সিরিয়ালে কাজ করছি

কুসুম সিকদার, আপনি দেখছি কলকাতার নাটকে অভিনয় করছেন। হ্যাঁ, বনলতা নামে কলকাতায় একটি সিরিয়ালে কাজ করছি। চ্যানেল আইয়ে সিরিয়ালটির প্রচার শুরু হয়েছে।
এই নাটকে আমার সঙ্গে বাংলাদেশ থেকে আরও আছেন নাঈম। নাটকটির কাজ কোথায় করেছেন? কলকাতার টালিগঞ্জে, ৯ নম্বর স্টুডিওতে। আশপাশের সব কটি ফ্লোরে স্টার জলসা, জি বাংলা আর ইটিভি বাংলার বিভিন্ন সিরিয়ালের শুটিং হচ্ছে। এই যেমন, আমাদের পাশের ফ্লোরেই হচ্ছে জি বাংলার সাতপাকে বাঁধা আর স্টার জলসার ভালোবাসা ডট কম।
কলকাতার নাটকের শিল্পীদের সঙ্গে কেমন খাতির হয়েছে।
বনলতা নাটকে আমার সঙ্গে অভিনয় করছেন রাজীব। তিনি এখন জি বাংলার অগ্নিপরীক্ষার নায়ক। আমাদের তো চমৎকার সম্পর্ক তৈরি হয়েছে। কিন্তু অন্য কোনো সিরিয়ালের কারও সঙ্গে তেমন যোগাযোগ হয়নি।
বেড়ানো আর কেনাকাটা কেমন হলো।
একদম না। দুবারে আমি মোট ৩০ দিন থেকেছি। কিন্তু কেনাকাটা দূরের কথা, একটি সিনেমাও দেখতে পারিনি। সকাল সাড়ে আটটায় হোটেলে গাড়ি চলে আসে। স্টুডিওতে গিয়ে মেকআপ নিয়ে ঠিক ১০টার মধ্যে শুটিংয়ের জন্য প্রস্তুত থাকতে হয়। এরপর টানা কাজ হয় রাত সাড়ে নয়টা পর্যন্ত। কিন্তু এতটা সময় ওখানে কাজ করে মনেই হয়নি, অনেকগুলো কাজ করেছি।
কেন?
ওখানে একজন অভিনয়শিল্পীর কাজ শুধু অভিনয় করা। তাঁর বাকি সব কাজ দেখাশোনার জন্য বিভিন্ন লোক রয়েছে। তারা খুব পেশাদার। আর তা আমাদের এখানে এখনো তৈরি হয়নি। একজন অভিনয়শিল্পীকেই অনেক কিছু দেখতে হয়।

No comments

Powered by Blogger.