শরণখোলায় ১২ রাজাকারের বিরুদ্ধে মামলা

বাগেরহাটের শরণখোলায় ২'জন মুক্তিযোদ্ধাকে হত্যার অভিযোগে পূর্ব পাকিস্তান সরকারের সাবেক শিক্ষামন্ত্রী ও জামায়তে ইসলামীর কেন্দ্রীয় কমিটির বর্তমান নায়েবে আমির মাওলানা একেএম ইউসুফ (৭০)সহ ১২ রাজাকারের বিরম্নদ্ধে যুদ্ধাপরাধারের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।
মুক্তিযোদ্ধা স্বামী আসমত আলী মুন্সি ও তার সহযোদ্ধা ইসমাইল হাওলাদারকে হত্যার বিচার চেয়ে শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামের জয়ফুল বিবি বাদী হয়ে বৃহস্পতিবার বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন। বিচারক রাকিবুল ইসলাম বাদীর অভিযোগ আমলে নিয়ে তা এজাহার হিসেবে গণ্য করার জন্য শরণখোলা থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
মামলার অপর আসামিরা হচ্ছে- মোসলেম আকন (৬০), নজির মৃধা (৭৬), সুলতান মৃধা (৭০), মোঃ ইসমাইল খা (৭৫), মতিয়ার রহমান (৬২), আব্দুল হক আকন (৭০), লতিফ পঞ্চায়েত (৬৭), হাফেজ ইব্রাহিম (৫৫), সাইদুর রহমান শিকদার (৬৮), হাফেজ নুরম্নল ইসলাম মুন্সি (৭০) ও হারেজ খাঁ (৭০)। আসামিদের বাড়ি জেলার শরণখোলা উপজেলায়।
বাদী মামলার অভিযোগে উলেস্নখ করেন, স্বাধীনতা যুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ৭ জুন আসামিরা শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামের বাড়িতে হামলা চালিয়ে তার স্বামী আসমত আলী মুন্সি ও তার সহযোদ্ধা ইসমাইল হাওলাদারকে ধরে নিয়ে রায়েন্দা বাজার বালিকা বিদ্যালয়ের সামনে নির্যাতন চালিয়ে জবাই করে হত্যা করে । পরে তাদের লাশ পাশর্্ববতর্ী খালে ভাসিয়ে দেয় ।

No comments

Powered by Blogger.