ঢাবির ৫ ছাত্রলীগ কর্মী সাসপেন্ড, ৪ জনকে কারণ দর্শাও নোটিস- তরুণী লাঞ্ছিত

 ২১ ফেব্রুয়ারি এক বহিরাগত তরুণীকে লাঞ্ছিত করার ঘটনায় ছাত্রলীগের পাঁচ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কারণ দর্শাতে বলা হয়েছে আরও চার জনকে ।
তারা সকলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্র এবং নিজ নিজ হলে ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচিত। তারা শহীদ মিনার ফেরত এক তরম্নণীকে উপাচার্যের বাসভবনের সামনে লাঞ্ছিত করেছিল।
সাময়িকভাবে বহিষ্কৃতরা হলো- মার্কেটিং প্রথম বর্ষের ছাত্র আশিকুল ইসলাম সেতু (জসীমউদ্দীন হল), ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্র আপেল মাহমুদ বিপস্নব (মুহসীন হল), সমাজকল্যাণ প্রথম বর্ষের শামশ ই নোমান (জহুরম্নল হক হল), সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র মোরশেদুল ইসলাম (জহুরম্নল হক হল), লোকপ্রশাসন দ্বিতীয় বর্ষের ছাত্র আকরামুল হক নিটল (মুহসীন হল)। এদের সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। কেন স্থায়ীভাবে তাদের বহিষ্কার করা হবেনা মর্মে কারণ দর্শাতে তাদের নোটিস দেয়া হবে। এ ছাড়া যে চার জনকে কেন বহিষ্কার করা হবে না মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে তারা হলো-সূর্যসেন হলের ছাত্র নূর শাহীন, মুহসীন হলের ছাত্র শাকেরম্নজ্জামান শাকের, মোঃ তানভীর হাসান ও রাসেল খান।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বৃহস্পতিবার তাঁর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় কতর্ৃপৰের এ সিদ্ধানত্মের কথা জানান।
প্রসঙ্গত, ২১ ফেব্রম্নয়ারি বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে উপাচার্যের বাসভবনের সামনে এক তরম্নণীকে লাঞ্ছিত করে ছাত্রলীগের জুনিয়র কর্মীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আমজাদ হোসেনকে প্রধান করে এক সদস্যের তদনত্ম কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপৰ। কমিটি ঘটনা তদনত্ম করে তরম্নণী লাঞ্ছিত করার ঘটনায় বহিষ্কৃতদের জড়িত থাকার প্রমাণ পায়। কমিটির তদনত্ম প্রতিবেদন অনুসারে কতর্ৃপৰ ওই পাঁচ ছাত্রকে বহিষ্কার করার সিদ্ধানত্ম নেয়।

No comments

Powered by Blogger.