দিল্লিতে মন্ত্রিসভায় বড় রদবদল

ভারতের মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভারতের বিভিন্ন সাংবাদমাধ্যম জানিয়েছে তিনটি মন্ত্রণালয়ের মন্ত্রী বদল করা হয়েছে। গতকালই এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রাষ্ট্রপতি ভবনে একটি চিঠি পাঠানো হয়েছ। যদিও সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সরকার আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি।


খবর অনুযায়ী, স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরমকে দেওয়া হয়েছে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব। বিদ্যুৎমন্ত্রী সুশীল কুমার সিনধেকে দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব। আর করপোরেট বিষয়ক মন্ত্রী বীরাপ্পা মইলিকে অতিরিক্ত হিসেবে বিদ্যুৎ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, প্রণব মুখোপাধ্যায় প্রেসিডেন্ট পদে নির্বাচনের জন্য অর্থমন্ত্রীর দায়িত্ব ছেড়ে দেন। এরপর প্রধানমন্ত্রী মনমোহন সিং অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব নেন। আর গত দুদিন ধরে দেশজুড়ে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে সুশীল কুমার ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন। চিদাম্বরম ২০০৮ সালের মাঝামাঝি পর্যন্ত অর্থমন্ত্রী ছিলেন। ওই বছরের নভেম্বরে মুম্বাইয়ে জঙ্গি হামলার পর তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়েছিল। সূত্র : হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া।

No comments

Powered by Blogger.