১৬শ' যাত্রী নিয়ে আটকা পড়েছে দুটি জাহাজ

কর্ণফুলীর মোহনা ও বঙ্গোপসাগরের সন্দ্বীপ উপকূলে প্রায় ১৬শ’ যাত্রী নিয়ে আটকা পড়েছে বিআইডব্লিউটিসির দুটি জাহাজ। ইঞ্জিন বিকল হয়ে পড়লে জাহাজ দুটি অচল হয়ে পড়ে। এতে আতঙ্কের সৃষ্টি হয়েছে যাত্রীদের মাঝে। বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, সকালে হাতিয়া থেকে সন্দ্বীপ হয়ে চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে এমভি মনিরুল হক


নামে যাত্রীবাহী জাহাজ। বিকেলের মধ্যেই এটির সদরঘাট জেটিতে ভেড়ার কথা। কিন্তু কর্ণফুলী নদীর মোহনায় এসে এর একটি ইঞ্জিন বিকল হয়ে যায়। ফলে জাহাজটি এগুতে না পেরে সেখানেই জরুরী নোঙ্গর করে। এ জাহাজে রয়েছে প্রায় আড়াই শ’ যাত্রী। ঈদকে সামনে রেখে মেরামতের পর এমভি মনিরুল হকের দ্বিতীয় দফা যাত্রা ছিল এটি। এর আগে গত ১৩ আগস্ট এটি চট্টগ্রাম থেকে সন্দ্বীপ ও হাতিয়ার উদ্দেশে ছেড়েছিল।
এদিকে চট্টগ্রাম থেকে প্রায় ১৪শ’ যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া জাহাজ এমভি আবদুল লতিফ আটকা পড়েছে সন্দ্বীপ উপকূলে। সকাল ৯টায় এটি চট্টগ্রাম সদরঘাট থেকে ছাড়ে। জাহাজটিতে সন্দ্বীপের যাত্রী ছিল প্রায় ১৩শ’ আর হাতিয়ার যাত্রী ছিল শতাধিক। এ জাহাজটিও বিকেলের মধ্যে যাত্রী নিয়ে সন্দ্বীপে ভেড়ার কথা। কিন্তু উপকূলে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে এটাও থমকে যায়। ফলে উত্তাল সাগরে যাত্রীরা রয়েছেন ভীতির মধ্যে।
বিআইডব্লিউটিসির ডিজিএম (কর্মাশিয়াল) নুরুল আলম আখন্দ জানান, আপাতত জাহাজ দুটিকে নোঙ্গর করা হয়েছে। জোয়ারের সময় এগুলোকে সরিয়ে নেয়ার কাজ শুরু হবে। এর জন্য বিআইডব্লিউটিসির টাগবোট প্রস্তুত রয়েছে। তবে প্রথমে খবর পাওয়ার পরই সঙ্গে সঙ্গে কোন টাগবোট ছুটে যেতে পারেনি বলে স্বীকার করেছে কর্তৃপক্ষ। উল্লেখ্য, ঈদকে সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। সন্দ্বীপ এবং হাতিয়ায় যাওয়ার জন্য প্রধান অবলম্বন যাত্রীবাহী জাহাজ।

No comments

Powered by Blogger.