সংসদে প্রশ্নোত্তর-কর আপিলাত ট্রাইব্যুনালে এক হাজার ৪১৯টি মামলা বিচারাধীন

কর আপিলাত ট্রাইব্যুনালের সাতটি বেঞ্চে এক হাজার ৪১৯টি মামলা বিচারাধীন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জাতীয় সংসদে গতকাল রোববার অনুপস্থিত বিএনপির শহীদ উদ্দীন চৌধুরীর প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ তথ্য জানান।


তিনি জানান, আইন অনুযায়ী কর মামলা যে মাসে দায়ের করা হবে, সে মাসের শেষ তারিখ থেকে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তি করতে হবে। চলতি বছরের জানুয়ারি থেকে দায়ের করা কোনো মামলা নিষ্পত্তির ক্ষেত্রে ছয় মাস অতিক্রম করেনি।
বিকেল সাড়ে পাঁচটার দিকে স্পিকার আবদুল হামিদের সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরুর পর প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়। নাছিমুল আলম চৌধুরীর এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জানান, ২০১৫ সালে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ৮ শতাংশে উন্নীত হওয়ার সম্ভাবনা আছে। এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে তিনি জানান, বাংলাদেশ ব্যাংক গত অর্থবছরে বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে সরবরাহ করা টাকার বিপরীতে ৮২১ কোটি ২৭ লাখ টাকা মুনাফা করেছে।
এ এম মাহবুব উদ্দিনের প্রশ্নের জবাবে টেলিযোগাযোগমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ জানান, মুঠোফোনের কলরেট পরিবর্তনের পরিকল্পনা আপাতত সরকারের নেই। শাম্মী আক্তারের প্রশ্নের জবাবে তিনি জানান, ৩০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের প্রতিশ্রুতি দেওয়ায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ওয়ারিদ টেলিকমের শেয়ার হস্তান্তরের অনুমতি দেয়। প্রতিশ্রুত ৩০০ মিলিয়ন ডলার বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে দেশে এসেছে।

No comments

Powered by Blogger.