ওয়ানডে সিরিজ-ধবলধোলাই জিম্বাবুয়ে

নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে ধবলধোলাই হলো জিম্বাবুয়ে। তবে সিরিজের তিন ম্যাচেই জিম্বাবুয়ে যেভাবে বিধ্বস্ত হলো, সেটাকে ধবলধোলাই শব্দটি ঠিক বোঝাতে পারছে না। কাল নেপিয়ারে শেষ ওয়ানডেতে ২০২ রানে হেরেছে সফরকারীরা। এর আগের দুই ম্যাচে ব্যবধানটা ছিল ১৪১ ও ৯০ রানের।


শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাট নিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। নিজে খেলেছেন ৮৮ বলে ১১৯ রানের বিধ্বংসী এক ইনিংস। এর সঙ্গে যোগ হয়েছিল উদ্বোধনী জুটির মারমার-কাটকাট ব্যাটিং। মাত্র ২২ ওভারেই রব নিকোল ও মার্টিন গাপটিলের জুটিতে আসে ১৫৩ রান। এক রানের মধ্যে এই দুজন আউট হওয়ার পর ক্রিজে আসেন ম্যাককালাম। তাঁর ইনিংসে ছিল সাতটি চার ও পাঁচটি ছক্কা। সমানসংখ্যক চার ও ছয় মেরেছেন গাপটিলও। নিকোল ও নাথান ম্যাককালাম মেরেছেন তিনটি করে ছক্কা। নাথানের তিনটি ছক্কা আবার ব্রায়ান ভিটরির পরপর তিন বলে। ৯ ওভারে ১০৫ রান দিয়ে মাত্র চতুর্থ বোলার হিসেবে ওয়ানডেতে রান দেওয়ার সেঞ্চুরি করেছেন ভিটরি।
জবাবে জয়ের চেষ্টা না করে উইকেটে সময় কাটানোর চেষ্টা করেছিল জিম্বাবুয়ে। তাতেও ব্যর্থ হয়ে ৪৪ ওভারে ১৭১ রানেই তারা অলআউট। ব্যতিক্রম অধিনায়ক ব্রেন্ডন টেলরের ৬২ বলে ৬৫ রানের ইনিংসটি। ওয়েবসাইট।
সংক্ষিপ্ত স্কোর: নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩৭৩/৮ (ম্যাককালাম ১১৯, গাপটিল ৮৫, নিকোল ৬১, উইলিয়ামসন ৩৮; জার্ভিস ২/৫৮, প্রাইস ২/৫৯)। জিম্বাবুয়ে: ৪৪ ওভারে ১৭১ (টেলর ৬৫, টাইবু ২৬, চাকাভা ২৪; উইলিয়ামসন ২/১৩, নাথান ২/২১, নেথুলা ২/৪১)। ফল: নিউজিল্যান্ড ২০২ রানে জয়ী। সিরিজ: নিউজিল্যান্ড ৩-০-তে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: ব্রেন্ডন ম্যাককালাম।

No comments

Powered by Blogger.