সোনারগাঁয়ে কমিটি বাতিলের প্রতিবাদ-যুবদলের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা যুবদলের কমিটি বাতিলের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে ঝাড়ুমিছিল ও প্রতিবাদ সভা করেছেন নেতা-কর্মীরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে মেঘনা সেতুর টোল প্লাজার সামনে প্রায় আধা ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে রাখেন তাঁরা। এতে সেতুর দুই প্রান্তে শত শত যানবাহন আটকা পড়ে। দুর্ভোগে পড়ে হাজারো যাত্রী।


সেতুর টোল প্লাজার সামনে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সোনারগাঁ উপজেলা যুবদলের বাতিল হওয়া কমিটির সভাপতি কাজী নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ওই কমিটির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির।
সভায় বক্তারা বলেন, গত বছর সম্মেলনের মাধ্যমে দুই বছরের জন্য প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কমিটি গঠন করা হয়। কিন্তু নারায়ণগঞ্জ জেলা যুবদলের নতুন কমিটি গঠনতন্ত্র লঙ্ঘন করে উপজেলা কমিটি বাতিল করেছে।
এ প্রসঙ্গে জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠন না করায় সোনারগাঁসহ নারায়ণগঞ্জের চারটি উপজেলা যুবদলের কমিটি বাতিল করা হয়েছে। এ ছাড়া দীর্ঘদিন ধরে সোনারগাঁ যুবদলের নেতৃত্বে কোনো নতুন মুখ আসছে না। সে কারণে তৃণমূলের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।
গত দুই ফেব্রুয়ারি সোনারগাঁ উপজেলা যুবদলের কমিটি বাতিল করা হয়।
মহাসড়ক অবরোধের বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনূস আলী প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠানো হয়। কিন্তু পুলিশ পৌঁছার আগেই নেতা-কর্মীরা রাস্তা থেকে সরে যান।’

No comments

Powered by Blogger.